advertisement
আপনি দেখছেন

সীমিত ওভারের এক সিরিজ বিরতি দিয়ে আবারো দক্ষিণ আফ্রিকা দলে ফিরলেন সাবেক অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। তার সঙ্গে ফেরানো হয়েছে রসি ফান ডার ডুসেনকেও। এ যুগলের প্রত্যাবর্তনের স্কোয়াডে নতুন মুখ জর্জ লিন্ডে। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেলেন বাঁ-হাতি এই স্পিনার।

george linde 2020

ভাররতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের পর একদিনের ক্রিকেটে আর খেলেননি ডু প্লেসি। তার দল সাত মাস পর খেলতে যাচ্ছে ওয়ানডে সিরিজ। এই সিরিজ দিয়ে অভিষেক হতে পারে লিন্ডের। গত অক্টোবরে এই ভারতের বিরুদ্ধেই টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল তার।

কুঁচকির ইনজুরির কারণে দলে জায়গা পাননি কাগিসো রাবাদা। ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি নিয়েছেন তাবরাইজ শামসি। সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতেই ভারত সফর থেকে নিজেকে গুটিয়ে নেন এই লেগ স্পিনার। তবে দল থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের বিপক্ষে অভিষিক্ত ব্যাটসম্যান ইয়ানেমান মালান। কিন্তু জায়গা ধরে রেখেছেন আরেক তরুণ কাইল ভেরেইন।

আগামী ১২ মার্চ ধর্মশালায় শুরু হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। পরের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৫ ও ১৮ মার্চ।

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দল: কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, রসি ফন ডার ডুসেন, ফ্যাফ ডু প্লেসি, কাইল ভেরেইন, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, জন-জন স্মাটস, অ্যান্ডিলে ফেলুকওয়ায়ো, লুঙ্গি এনগিডি, লুথো সিপামলা, বিউরান হেন্ড্রিক্স, অ্যানরিচ নর্তজে, জর্জ লিন্ডে, কেশব মহারাজ।