advertisement
আপনি দেখছেন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে সোমবার দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ঘোষিত এই দলে জায়গা পাননি নুয়ান প্রদীপ ও ধনঞ্জয়া ডি সিলভা। ইনজুরি নিয়ে কুড়ি ওভারের সিরিজ থেকে ছিটকে গেছেন এ যুগল। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে চোট পেয়েছিলেন দুজন।

asitha fernando sri lanka

প্রদীপের পরিবর্তিত হিসেবে তিন বছর পর জাতীয় দলে ফিরেছেন আসিথা ফার্নান্দো। তবে ডি সিলভার বদলে কাউকে নেননি লঙ্কান নির্বাচকরা। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে থাকা বাকিদের সবাই জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি দলে। তিন ম্যাচের সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করেছিল স্বাগতিক শ্রীলঙ্কা।

গেল রোববার ক্যান্ডিতে শেষ ওয়ানডে ম্যাচে পায়ের ইনজুরিতে পড়েন প্রদীপ। ম্যাচটা শেষ করতে পারেননি তিনি। ৪.৩ ওভার বোলিং করে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে অন্তত দেড় মাসের জন্য ছিটকে গেছেন এই পেসার। স্পিনার ডি সিলভাও প্রদীপকে অনুসরণ করেছিলেন। পূরণ করতে পারেননি বোলিংয়ের কোটা। পাঁচ ওভার বোলিং করার পর কব্জিতে চোট পান তিনি। বিরতি দিয়ে পরে আবার মাঠে ফিরলেও বল হাতে নিতে পারেননি ডি সিলভা।

২০১৭ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সংস্করণে অভিষেক হয়েছিল পেসার আসিথার। কিন্তু স্বপ্নের সিরিজটা রাঙাতে পারেননি তিনি। এবার প্রদীপের ইনজুরি তার দলে ফেরার বন্দোবস্ত করে দিয়েছে। আসিথার অপেক্ষা এখন টি-টোয়েন্টি সংস্করণে অভিষেকের। আগামী বুধবার ক্যান্ডিতে স্বপ্নপূরণ হয়ে যেতে পারে তার। একই ভেন্যুতে শুক্রবার দ্বিতীয় তথা শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল: লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), কুসল পেরেরা, কুসল মেন্ডিস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), ইসুরু উদানা, অ্যাঞ্জেলো ম্যাথুস, আভিশকা ফার্নান্দো,  শেহান জয়াসুরিয়া, দাসুন শানাকা, ভানিদু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, লাকশান সান্ডাকান, থিসারা পেরেরা, আসিথা ফার্নান্দো।

sheikh mujib 2020