advertisement
আপনি দেখছেন

মুশফিক পাকিস্তানে খেলতে যাবেন কি যাবেন না- এ নিয়ে জল কম ঘোলা হয়নি। তিনি তার সিদ্ধান্তে অটল থাকলেও অন্যরা এ নিয়ে বিভ্রান্তি ছড়িয়েই যাচ্ছেন। জিম্বাবুয়ের বিপক্ষে ২য় ওয়ানডের আগে মুশফিক ফের পরিষ্কার করে বলে দিয়েছেন, তিনি দলের সঙ্গে পাকিস্তান যাচ্ছেন না। এজন্য মাশুলও গুনতে হলো। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতে খেলতে পারবেন না বাংলাদেশের ‘মিস্টার ডিফেন্ডেবল’।

musfiq pakistan

দ্বিতীয় ওয়ানডের আগে হঠাৎ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন মুশফিককে ডেকে পাঠান। তিনি মুশফিককে পাকিস্তান সফরে যাবেন কিনা তা জানতে চান। মুশফিকও তাৎক্ষণিক না যাওয়ার কথাই বলেন। এর আগেও একাধিকবার মুশফিক পাকিস্তান সফরে যাওয়ার বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তাহলে কেন আবার তাকে ডাকা হবে?

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, গণমাধ্যমে আসা খবর পড়ে বিভ্রান্ত হয়ে তিনি মুশফিককে ডেকে পাঠিয়েছেন। ‘এক পত্রিকায় ছিল, ও যাবে, আরেকটায় দেখলাম যাবে না। এজন্য ওকে আনুষ্ঠানিকভাবে জিজ্ঞেস করলাম, ও যাবে কি না, সিদ্ধান্ত বদল করল কি না। সবশেষ বলে দিয়েছে যে, ও যাবে না।’

এরই প্রেক্ষিতে তৃতীয় ওয়ানডেতে মুশফিককে দেখা যাবে না, তা মোটামুটি নিশ্চিত করে দিয়েছেন তিনি। ‘ও সরাসরি না বলে দিয়েছে। এখানেই এটা শেষ হয়ে গিয়েছে। পাকিস্তানে একটা ওয়ানডে আছে। তাই জিম্বাবুয়ের সাথে সিরিজটা যদি ২-০ (ইতোমধ্যে তা হয়ে গেছে) হয়ে যায়, তাহলে শেষ ম্যাচের জন্য পাকিস্তানে যে দলটা খেলবে, সেই এগারোজনকে খেলার চিন্তাভাবনা করছি। ওকে স্কোয়াডে রাখা হবে। একাদশে থাকবে না।’ –বলেছেন মিনহাজুল আবেদীন।