advertisement
আপনি দেখছেন

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করছে বাংলাদেশ দল। দারুন শুরু করেছেন বংলাদেশে দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। আজ অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচ খেলতে নেমেছেন মাশরাফি বিন মর্তুজা। এর আগে একই ভেন্যুতে প্রথম ওয়ানডে ম্যাচে ১৬৯ রান ও দ্বিতীয় ম্যাচে ৪ রানের জয়ে ইতিমধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ লক্ষ্য প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করা এবং একই সঙ্গে মাশরাফির নেতৃত্বের শেষ ম্যাচ জয়ে রাঙানো।

tamim liton12

বাংলাদেশের দুই ওপেনার প্রথম ১৫ ওভারে রান তুলেছেন ৭৬ রান। বাঁহাতি তামিম ৩ চারে ৩৮ বলে রান ২৮ করে ক্রিজে আছেন। আরেক ওপেনার লিটন ৫২ বলে ৪৮ করে অপরাজিত আছেন। এই ডানহাতির ব্যাট থেকে আসে ৭টি চার।

বাংলাদেশের একাদশে এসেছে চার পরিবর্তন। বাদ পড়েছেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন, শফিউল ইসলাম ও আল আমিন হোসেন। একাদশে ঢুকেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান। অভিষেক হয়েছে মোহাম্মদ নাইম শেখ ও আফিফ হোসেনের।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন দাস (উইকেটকিপার), নাইম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ

তিনাশে কামুনুকামে, রেজিস চাকাভা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, ওয়েসলি মাধেব্রে, রিচমন্ড মুতাম্বামি (উইকেটরক্ষক), টিনোটেন্ডা মুতোম্বোজি, ডোনাল্ড টিরিপানো, চার্লটন শুমা ও চার্ল মুম্বা।

রেকর্ড ও পরিসংখ্যান

আজ বাংলাদেশ জিতলে অধিনায়ক হিসেবে ওয়ানডেতে জয়ের হাফসেঞ্চুরি হবে মাশরাফি বিন মর্তুজার।

১৭তম জিম্বাবুইয়ান ক্রিকেটার হিসেবে আজ শততম ওয়ানডে খেলতে নামবেন সিকান্দার রাজা। দেশটির বর্তমান দলে থাকা আরো তিন ক্রিকেটারের এই মাইলফলক ছোঁয়ার নজির আছে। তারা হলেন ব্রেন্ডন টেলর (১৯৫), শেন উইলিয়ামস (১৩২) ও চামু চিভাবা।