advertisement
আপনি দেখছেন

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ প্রদর্শনী টুর্নামেন্টে প্রথম ম্যাচে ব্যাট হাতে মাঠে নামেন শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, বীরেন্দর শেওয়াগরা। ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত এই প্রদর্শনী ম্যাচে লারার ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসের বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে শচীনের ভারত লিজেন্ডস।

lara sachin2020

টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ২০১৩ সালে শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলা শচীন টেন্ডুলকার। ২০ ওভারের ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৫০ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস। ইরফান পাঠানের বলে আউট হওয়ার আগে লারার ব্যাট থেকে আসে ১৫ বলে ১৭ রান। লারার দলে ছিলেন শিবনারায়ন চন্দরপল, কার্ল হুপার, রিডলি জ্যাকবস, পেদ্রো কলিন্স, টিনো বেস্ট, ড্যারেন গঙ্গারা। সর্বাধিক ৪১ বলে ৬১ রান আসে চন্দরপলের ব্যাট থেকে।

ভারত লিজেন্ডেসের হয়ে পেসার জহির খান, মুনাফ প্যাটেল ও স্পিনার প্রজ্ঞান ওঝা নেন দুটো করে উইকেট।

জবাব দিতে নেমে ৮৩ রানের ওপেনিং জুটি গড়ে শচীন ও শেওয়াগ। নিজের ঘরে মাঠ ওয়াংখেড়েতে ২৯ বলে ৩৬ রান করে আউট হন টেন্ডুলকার। তার ব্যাট থেকে আসে ৭টি চার। ১১ চারে ৫৭ বলে অপরাজিত ৭৪ রান করা শেওয়াগ ম্যাচসেরা নির্বাচিত হন। ভারতীয় লিজেন্ডেসের একাদশে ছিলেন মোহাম্মদ কাইফ, যুবরাজ সিং, ইরফান পাঠান, জহির খানরা।

অনেকদিন পর ওয়াংখেড়েতে আবার ওঠে ‘শচীন, শচীন’ রব। পুরো স্টেডিয়াম কম্পিত হয় শচীনের প্রতিটি চারের পর। অনেকদিন পর ক্রিকেটপ্রেমীরা দেখেছেন রেকর্ডের বরপুত্র ব্রায়ান লারার ব্যাটিংও। সবমিলিয়ে দর্শকের জন্য নস্টালজিয়ায় ভোগার মত এক ম্যাচ ছিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ প্রদর্শনী টুর্নামেন্টে প্রথম ম্যাচ।

sheikh mujib 2020