advertisement
আপনি দেখছেন

শ্রীলঙ্কার সবশেষ দুটি সিরিজের দলে ছিলেন লাহিরু থিরিমান্নে। কিন্তু এক ম্যাচও খেলার সুযোগ পাননি অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ডাগ আউটে বেঞ্চ গরম করতে হয়েছে তাকে। সতীর্থদের জন্য পানি টানতে হয়েছে ম্যাচ চলাকালীন। কিন্তু এবার বেঞ্চের জায়গাটাও হারালেন থিরিমান্নে।

lahiru thirimanne celebration

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে আজ শ্রীলঙ্কা যে দল ঘোষণা করেছে সেখানে ঠাঁই হয়নি তার। অথচ ইনজুরিতে ভোগা কুসল পেরেরাকে ফেরানো হয়েছে দলে। আঙুলের ইনজুরির কারণে প্রথম টেস্টে তার না খেলার সম্ভাবনা প্রবল। দ্বিতীয় ম্যাচে অবশ্য খেলতে পারেন কুসল।

গেল শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে ডান হাতের আঙুলে চোট পান এই ব্যাটসম্যান। ১৬ সদস্যের এই দলে কুসলের ডাক পাওয়াটা একটু বিস্ময়করই বটে। একই ম্যাচে ইনজুরিতে পড়া ভানিদু হাসারাঙ্গাকেও রাখা হয়েছে টেস্ট সিরিজের দলে।

আগামী ১৯ মার্চ শ্রীলঙ্কা-ইংল্যান্ডের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। ২৭ মার্চ থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। দুই টেস্টের ভেন্যু যথাক্রমে গল ও কলম্বো।

শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, ডিনেশ চান্দিমাল, কুসল পেরেরা, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিলরুয়ান পেরেরা, নিরোশান ডিকভেলা, লাসিথ এম্বুলদেনিয়া, সুরঙ্গ লাকমল, ভানিদু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা ও লাকশান সান্দাকান।

sheikh mujib 2020