advertisement
আপনি দেখছেন

সদ্য শেষ হওয়া সপ্তম নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ানদের জয়জয়কার। বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৮৫ রানের ব্যবধানে হারায় তারা। এ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপ ঘরে তোলা অজিদের দাপট বিশ্বকাপের সেরা একাদশেও। পাঁচজন ঠাঁই পেয়েছে অস্ট্রেলিয়া থেকে, চারজন ইংল্যান্ড এবং একজন করে ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে।

1aus team

ওপেনার হিসেবে জায়গা করে নিয়েছেন দুই অজি তারকা অ্যালিসা হেলি ও বেথ মুনি। উইকেটরক্ষক ব্যাটসম্যান হেলি ৩৯.৩৩ গড়ে ২৩৬ রান করেন এবং তার ডিসমিসাল ছিল সাতটি। আরেক ওপেনার বেথ মুনি ৬৪.৭৫ গড়ে ২৫৯ রান করেন। ইংল্যান্ডের ন্যাট সিভার করেন ২০২ রান, গড় ছিল ৬৭.৩৩।

১৯৩ রান করা ইংলিশ ব্যাটসম্যান হিদার নাইটও রয়েছেন দলে। অধিনায়ক হিসেবে জায়গা করে নিয়েছেন অজি সেনসেশন মেগ ল্যানিং। একাদশের অন্যান্য মুখ দক্ষিণ আফ্রিকার লরা বোলভার্ড; অস্ত্রেলিয়ার জেস ইনাসেন, মেগান শুট, ইংল্যান্ডের সোফি ইক্লেস্টোন ও আনিয়া শ্রুবসোল। একমাত্র ভারতীয় হিসেবে আছেন গুগলিতে সবাইকে চমকে দেওয়া পুনম যাদব।

দ্বাদশ খেলোয়াড় ভারতের শেফালি ভর্মা ১৫৮.২৫ স্ট্রাইক রেটে ১৬৩ রান করেছেন।

একাদশ নির্বাচন করেছেন ইয়ান বিশপ, আনজুম চোপড়া ও লিসা থেলাকারের মতো সাবেক ক্রিকেটাররা। এদের সঙ্গী ছিলেন সাংবাদিক রাফ নিকোলসন ও আইসিসির হলি কলভিন।

নারী বিশ্বকাপ একাদশ

অ্যালিসা হেলি (উইকেটরক্ষক), বেথ মুনি, ন্যাট সিভার, হিদার নাইট, মেগ ল্যানিং (অধিনায়ক), লরা বোলভার্ড, জেস ইনাসেন, সোফি, ইক্লেস্টোন, আনিয়া শ্রুবসোল, মেগান শুট, পুনম যাদব, শেফালি ভর্মা (দ্বাদশ খেলোয়াড়)।

sheikh mujib 2020