advertisement
আপনি দেখছেন

একটু দেরিতে হলেও টনক নড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাঠে দর্শকদের নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। যার অর্থ দাঁড়াচ্ছে, পাকিস্তান সফরে ফাঁকা গ্যালারিতে বাংলাদেশ একটি ওয়ানডে ও টেস্ট খেলবে।

saifuddin celebrates a wicket 2019

অবশ্য পিসিবি দেরিতে নড়েচড়ে বসলেও পাকিস্তান সরকার আগে থেকেই এনিয়ে উদ্বিগ্ন। ইতোমধ্যেই সেখানকার প্রায়সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এবার মাঠে দর্শক ঢোকার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে সংক্রমণ ঠেকাতে এগিয়ে আসছে পিসিবি। তাদের প্রক্রিয়াটা শুরুটা হচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) দিয়ে।

পিএসএলে শুক্রবার থেকে স্টেডিয়ামে ঢুকতে পারবেন না দর্শকরা। বৃহস্পতিবার প্রচারমাধ্যমকে তেমনই আভাস দিলেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান। তিনি বলেছেন, ‘গত ২৪ ঘণ্টায় পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে করে পিসিবি উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সামনের ম্যাচগুলোতে সবার নিরাপত্তার বিষয়টা চিন্তা করে বেশকিছু ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

পিসিবি কর্তার কথাতেই স্পষ্ট ১৩ মার্চ থেকে গ্যালারি শূন্য থাকবে পিএসএল। যদিও বৃহস্পতিবার অবাধে মাঠে প্রবেশ করতে পেরেছেন দর্শকরা। তবে দর্শকদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেওয়া হয়েছে পিসিবির পক্ষ থেকে। মাঠে খেলোয়াড়দের হাতমেলাতে এবং দর্শকদের অটোগ্রাফ-ফটোগ্রাফ নিষিদ্ধ করা হয়েছে।

তাই বলে স্টেডিয়াম একেবারে ফাঁকা থাকবে না। শুক্রবার থেকে মাঠে ঢুকতে পারবেন কেবল ম্যাচ সংশ্লিষ্টরা। বাংলাদেশের পাকিস্তান সফরেও অন্তত তেমনটা হবে। আগামী ২৯ মার্চ পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা টাইগারদের। এর মধ্যে করনোভাইরাস পরিস্থিতি খারাপ হলে সফরটা স্থগিত বা বাতিল করতে পারে বাংলাদেশ।

sheikh mujib 2020