advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার পিছিয়ে দেয়া হলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। আজ শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

csk beats srh to go to final of ipl 2018

নতুন সূচি অনুযায়ী আগামী ১৫ এপ্রিল থেকে আইপিএল শুরু হবে। পূর্ণাঙ্গ সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

বিবৃতিতে বলা হয়, টুর্নামেন্টের সঙ্গে জড়িয়ে থাকা সকল কর্তৃপক্ষ, খেলোয়াড় ও দর্শকের কথা চিন্তা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাছাড়া কেন্দ্রীয় সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরই আইপিএল পেছানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

বোর্ডের এক কর্মকর্তা জানান, বিশ্বজুড়ে করেনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। তাই এই মুহূর্তে আইপিএলের মতো জনপ্রিয় একটি টুর্নামেন্ট আয়োজন না করাটাই উচিত হবে।

এদিকে ভারতের দিল্লিতে ইতোমধ্যে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। স্কুল-কলেজ ও সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত করেছে রাজ্য সরকার। গনজমায়েত হয় এমন কিছু এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে।

উল্লেখ্য, পূর্বঘোষিত সূচি অনুযায়ী আগামী ২৯ মার্চ আইপিএলের এবারের আসর শুরু হওয়ার কথা ছিল। করোনার কারণে তা পিছিয়ে দেয়া হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী আগামী ১৫ এপ্রিল শুরু হবে।

sheikh mujib 2020