advertisement
আপনি দেখছেন

করোনা আতঙ্কে এবার স্থগিত হয়ে গেলো চলমান ভারত ও সফরকারী দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আজ শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)।

koholi cock ind sa odi

এর ফলে আগামী ১৫ মার্চ লক্ষ্ণৌতে অনুষ্ঠিত হতে যাওয়া সিরিজের দ্বিতীয় এবং ১৮ মার্চ কলকাতায় অনুষ্ঠিত তৃতীয় ও শেষ ম্যাচটি আর হচ্ছে না। পাশাপাশি বৃষ্টির কারণে বাতিল হয়ে যাওয়া সিরিজের প্রথম ম্যাচটিও নতুন করে অনুষ্ঠিত হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে সিরিজের আসন্ন দুই ম্যাচে স্টেডিয়ামে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে বিসিসিআই। তারা জানায়, করোনা সংক্রমণ মোকাবেলায় দর্শকশূন্য মাঠেই ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। পাশাপাশি আগামীকাল শনিবার দুই দলের অনুশীলনের সময়ও জানিয়ে দেয়া হয়।

এমন ঘোষণার মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে নিজেদের সিদ্ধান্ত পাল্টাতে বাধ্য হলো বিসিসিআই ও সিএসএ। তারা জানায়, সিরিজের নতুন সূচি দুই দেশের বোর্ড কর্মকর্তারা মিলে পরবর্তীতে ঠিক করবেন।

এদিকে বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে আইপিএলের ১৩তম আসরও পিছিয়ে দেয়া হয়েছে। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল বিশ্বের জনপ্রিয় এই ক্রিকেট লিগের। কিন্ত তা পিছিয়ে ১৫ এপ্রিল করা হয়েছে।

উল্লেখ্য, হিমাচল প্রদেশের ধর্মশালা স্টেডিয়ামে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টির কারণে বাতিল করা হয়।