advertisement
আপনি দেখছেন

১২ দল নিয়ে আজ শুরু হয়েছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসর। মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার সকালে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড এবং প্রথম বিভাগ থেকে উঠে আসা পারটেক্স স্পোর্টিং ক্লাব। শুরুতে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়া আবাহনী লড়াইয়ে ফিরেছে মুশফিকুর রহিমের শতকে। 

mushfiq abahani

তারকাসমৃদ্ধ আবাহনী টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু অধিনায়কের সিদ্ধান্তকে কাজে লাগাতে পারেননি দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। জাতীয় দলের দুই ওপেনারই ফিরেছেন শূন্য রানে। জাতীয় দলের আরেক ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত জয়নুলের বলে বোল্ড হয়ে ফিরেছেন ১৪ রানে।

এরপর শুরু হয় মুশফিক শো! অন্য প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও এই ব্যাটসম্যান তুলে নেন নিজের লিস্ট 'এ' ক্রিকেটের ১২তম শতক। শেষ পর্যন্ত ১১ চার ও ৪ ছয়ে থামেন ১২৪ বলে ১২৭ রানের ইনিংস খেলে। মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে আসে ৬১ রান। ১৫ বলে ৫ ছয়ে ৩৯ রান করেন সাইফউদ্দিন।

নির্ধারিত ৫০ ওভারে আগে ব্যাট করা আবাহনী ৭ উইকেট হারিয়ে তুলেছে ২৮৯। 

আবাহনী একাদশ

লিটন দাস, নাঈম শেখ, মুশফিকুর রহিম (অধিনায়ক, উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান রানা, আরাফাত সানি, তাইজুল ইসলাম।

পারটেক্স একাদশ

তাসামুল হক (অধিনায়ক), হাসানুজ্জামান, আব্বাস মুসা আলভি, জয়নুল ইসলাম, সায়েল আলম রিজভী, মইন খান, রনি হোসেন, মোসাদ্দেক ইফতেখার রাহী, ধীমান ঘোষ (উইকেটরক্ষক), শাহবাজ চৌহান এবং নাজমুল হোসেন মিলন।

sheikh mujib 2020