advertisement
আপনি দেখছেন

কয়েক মাস পরই শুরু হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। আলোচনায় শুধুই ক্রিকেট থাকার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই পরিস্থিতি পাল্টে গেছে। করোনাভাইরাস আতঙ্কে স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। স্বাভাবিকভাবেই এর নেতিবাচক প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গণেও।

t 20 world cup logo 2020

সাময়িকভাবে সারা বিশ্বে স্থগিত করে দেওয়া হয়েছে সব ধরনের খেলাধুলা। আসন্ন যেসব টুর্নামেন্ট তার আনেকগুলোই পেছানো হয়েছে। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়া মঞ্চায়ন হওয়ার কথা কুড়ি ওভারের ক্রিকেট বিশ্বকাপের। টুর্নামেন্ট ঠিক সময়ে শুরু হবে কিনা এ নিয়ে রয়েছে সংশয়।

ক্রিকেট অস্ট্রেলিয়া ও আইসিসি অবশ্য এখনই অতদূর ভাবছে না। আপাতত টুর্নামেন্টের সূচি নিয়ে ভাবছে তারা। স্বাগতিক অস্ট্রেলিয়ার পক্ষ থেকে প্রস্তাব দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে বিশ্বকাপের সেমিফাইনালে রিজার্ভ ডে রাখার। আইসিসির পরবর্তী বৈঠকে প্রস্তাবটি উঠতে পারে।

কয়েকদিন আগে শেষ হয়েছে আইসিসি টি-টোয়েন্টি নারী বিশ্বকাপ। ওই আসরের সেমিফাইনালে রাখা হয়নি কোনো রিজার্ভ ডে। তাতে কপাল পুড়েছে ইংল্যান্ডের। রবিন লিগ রাউন্ডের রানরেট ও পয়েন্টে এ গিয়ে থাকার সুবাদে সরাসরি ফাইনালে উঠে যায় ভারত।

এবার সেই ভুল থেকে শিক্ষা নিতে চায় আয়োজক অস্ট্রেলিয়া। ছেলেদের বিশ্বকাপের সেমিফাইনালে রিজার্ভ ডে রাখার জন্য প্রস্তাব দেওয়া হবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস আভাস দিলেন রিজার্ভ ডে’র। আগামী ১৮ অক্টোবর শুরু হবে বিশ্বকাপ। ১৫ নভেম্বর ফাইনাল। এর মাঝে রাখা হয়নি কোনো রিজার্ভ ডে।