advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস মোকাবেলায় বিশ্বজুড়ে তারকা ক্রীড়াবিদরা এগিয়ে আসছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো আরো একটি নাম। ভারতের অন্য ক্রিকেটারদের পর লড়াইয়ে নেমেছেন সাবেক ওপেনার ও সাংসদ গৌতম গাম্ভীর। করোনা মোকাবেলায় ৫০ লাখ রুপি দান করেছেন তিনি।

gautam gambhir 2019

করোনাভাইরাস রোধে বিভিন্ন চিকিৎসা সরঞ্জামাদি কিনতে এই অংকটা অনুদান দিয়েছেন গাম্ভীর। ভারতের একটি দাতব্য প্রতিষ্ঠানকে (এমপিএলএডি) এই অর্থ দিয়েছেন তিনি। অন্যদেরও এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন গাম্ভীর। পাশাপাশি সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

ক্রিকেটের ময়দান অনেক আগেই ছেড়েছেন গাম্ভীর। পরে তিনি নেমেছেন ভারতের রাজনীতির মাঠে। বর্তমানে তিনি দেশটির সরকার দলীয় একজন সংসদ সদস্য। জনপ্রতিনিধি হওয়ায় তার দায়িত্বটাও অন্যদের চেয়ে বেশি। সেই দায়িত্ববোধের জায়গা থেকে এগিয়ে এলেন তিনি। তার দেওয়া অনুদান দিয়ে সরকারি হাসপাতালের চিকিৎসা সরঞ্জামাদি কেনা হবে।

ভাইরাসরোধে কড়া নির্দেশনাও দিয়েছেন তিনি। জানিয়েছেন লোক সমাগম করলেই শাস্তির ব্যবস্থা নেওয়া হবে। আজ গাম্ভীর বলেছেন, ‘আমাদের সবাইকে ঐকবদ্ধ থাকতে হবে। করোনাভাইরাস থেকে আমাদের শহর (দিল্লি) ও এখানকার মানুষদের বাঁচাতে হবে। আমি এমপিএলএডি-কে ৫০ লাখ রূপি দান করছি।‘

গাম্ভীর যোগ করেন, ‘এই অর্থ দিয়ে সরকারি হাসপাতালের চিকিৎসা সরঞ্জামাদি কেনা হবে। জনসাধারণ সমাগম করতে পারবে না। নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সবাই সরকারের দিক-নির্দেশনা মেনে চলবেন। আতঙ্কিত না হয়ে সতর্ক থাকুন।’