advertisement
আপনি দেখছেন

বর্তমান পরিস্থিতিতে বন্ধ রয়েছে সব ধরনের খেলাধুলা। এতে করে বিপাকে পড়েছেন দেশের অসংখ্য ক্রীড়াবিদ। খেলা না থাকায় আর্থিক সংকটে ভুগছেন তারা। এমন অবস্থায় তাদের সহায়তায় এগিয়ে এলেন দেশসেরা ওপেনার ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

bangadesh acting captain tamimতামিম ইকবাল

দেশে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই অসহায় মানুষের সহায়তায় কাজ করে যাচ্ছেন দেশসেরা এই ওপেনার। জাতীয় দলের ২৭ জন খেলোয়াড়ের কাছ থেকে বড় ধরনের একটি ফান্ড জোগাড় করে তা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করা হয়েছিল, যার সমন্বয়ের দায়িত্বে ছিলেন তিনি। এরপর নিজ উদ্যোগে বিভিন্ন স্থানে সহায়তা দিয়ে যাচ্ছেন।

এর মধ্যে ‘একজন বাংলাদেশ’ নামে অসহায় পরিবারের বাড়ি বাড়ি গিয়ে নিজ উদ্যোগে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া নাফিসা খান নামের এক তরুণীর কাজের সঙ্গে যুক্ত হয়েছেন। সেখানে নিয়মিত অর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন তিনি। নারায়ণগঞ্জে ক্রিকেটার নাজমুল অপুর ত্রাণ কার্যক্রমে অর্থ সহায়তা করেছেন। এ ছাড়া ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) ত্রাণ তহবিল গঠনের কমিটিতেও আছেন।

এবার আর্থিক সংকটে পড়া ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সাঁতার, অ্যাথলেটিকস, হকিসহ আরো অনেক খেলার ক্রীড়াবিদের সহায়তায় এগিয়ে আসলেন তামিম ইকবাল। যাদের সত্যিকার অর্থেই সহায়তা প্রয়োজন এমন ৯১ জন ক্রীড়াবিদকে নিজ উদ্যোগে খুঁজে বের করেছেন। ইতোমধ্যে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সবার কাছে আর্থিক সহায়তা পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে এই উদ্যোগের সমন্বয়কারীদের একজন সাবেক ক্রিকেটার হুমায়ুন কবির শাহিন বলেন, তামিমের কাছে কেউ সাহায্যের আবেদন করেননি। তিনি নিজ উদ্যোগেই সবার খোঁজ-খবর নিচ্ছেন। যারা আর্থিক সংকটে আছেন তাদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন।

sheikh mujib 2020