advertisement
আপনি দেখছেন

খেলা ছেড়েছেন অনেক আগেই। তবে এর ছত্র-ছায়াতেই আছেন সাবেক এই পাকিস্তানি এই ফাস্ট বোলার। বিভিন্ন সময় কোচিং করানোর পাশাপাশি টুকিটাকি ধারাভাষ্যও দিয়ে থাকেন শোয়েব। এছাড়া ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিদের নিয়ে সমালোচনা করতেও ভুলেন না তিনি। এবার খোদ আইসিসিকে নিয়ে ঝাঁঝালো মন্তব্য করলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। বললেন শেষ এক দশকে ক্রিকেট ধ্বংসে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ভূমিকার কথা।

shoaib akhtar pakistan

শোয়েব মূলত আইসিসির প্লেয়িং কন্ডিশনের উপর আঙুল তুলেছেন। আর তাতে বোলাররা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। ক্রিকেট হয়ে যাচ্ছে ব্যাটসম্যানদের খেলা। সম্প্রতি ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারের সাথে সাক্ষাৎকারে এমনটাই দাবি করেছেন এ গতি তারকা।

শোয়েব বলেন- আইসিসি যেসব প্লেয়িং কন্ডিশন দিয়েছে তাতে ক্রিকেটটাই শেষ হয়ে যাচ্ছে। বিশেষ করে টেস্ট ক্রিকেটে এর প্রকোপ আরো বেশি। ক্রিকেট দিন দিন ব্যাটসম্যানদের খেলা হয়ে যাচ্ছে।

শেষ দশ বছরে ক্রিকেটের মান নিম্নমুখী হয়েছে বলেও ইঙ্গিত করেছেন শোয়েব। তিনি বলেন- আইসিসি ক্রিকেটটাকে শেষ করে দিচ্ছে। গত দশ বছর ধরে ওরা এই কাজটা করে আসছে। যেমনটা চেয়েছিল তেমনটাই করেছে আইসিসি।

icc logo

সাক্ষাৎকারে বোলারদের জন্য কিছু সুবিধা বাড়ানোর প্রস্তাবও দেন সাবেক এই ফাস্ট বোলার। শোয়েব বলেন- ৩০ গজ বৃত্তের বাইরে মাত্র ৪ জন ফিল্ডার থাকে। তাতে ব্যাটসম্যানরাই ফায়দা লুটছে। এ অবস্থায় বাউন্সারের সংখ্যা বাড়ানো উচিৎ। কারণ ৫০ ওভারের ক্রিকেটে এখন দুটি নতুন বলে খেলা হয়।

কিছুদিন আগে উমর আকমলের নিষেধাজ্ঞা নিয়ে পিসিবির বিরোধিতা করেছিলেন এই স্পিডস্টার। তাতে ভীষণ চটেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। মামলা ঠুকে দিতেও ভুল করেনি ক্রিকেট বোর্ড কর্তৃপক্ষ। তবুও নিজের জায়গায় অটুট ছিলেন শোয়েব। আইনজীবী নিয়োগ দিয়ে লড়েছেন পিসিবির সাথে। 

sheikh mujib 2020