advertisement
আপনি দেখছেন

আসছে অক্টোবরে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় আয়োজন নিয়ে শঙ্কা জেগেছে। এ নিয়ে একাধিকবার বৈঠকও করেছে আইসিসি এবং আয়োজক অস্ট্রেলিয়া। কিন্তু এখনও কোনো সিদ্ধান্তে আসা যায়নি।

mike hussey

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) অবশ্য ইতোমধ্যে জানিয়েছে নির্ধারিত সময়ে বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হবে না। একসাথে অনেকগুলো দলের নিরাপত্তা নিশ্চিত করা সহজ নয়। তাই তারা ঝুঁকি নিতে চায়না।

বলা হচ্ছে, আইসিসির দোটানায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত ঝুলে আছে। এই মাসে ফের আলোচনায় বসবে সিএ ও আইসিসি। সেখান থেকেই আসতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত।

এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে সুর মেলালেন দেশটির সাবেক ক্রিকেটার মাইক হাসি। তিনি মনে করছেন এই মুহূর্তে বিশ্বকাপ আয়োজন করা অনেক কঠিন কাজ। তাই স্থগিত হতে পারে আসরটি, '১৬টি দল নিয়ে বিশ্বকাপ আয়োজন করা কঠিন হবে। এতোগুলো খেলোয়াড়, স্টাফ, ম্যানেজমেন্টের আইসোলেশনের ব্যবস্থা করা এবং তাদের বিভিন্ন ভেন্যুতে নিয়ে যাওয়ার কথা চিন্তা করাও যায়না। তাই মনে হয় টুর্নামেন্টটি ২০২১ কিংবা ২০২২ সালে অনুষ্ঠিত হতে পারে।'

t 20 world cup logo 2020

সাবেক এই ব্যাটসম্যান মনে করেন এমন অবস্থায় কেবল একটা দলের সাথেই সিরিজ খেলা সম্ভব, কোন টুর্নামেন্ট নয়। তাই আসন্ন বিশ্বকাপ নিয়ে চিন্তিত হাসি, 'টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমি অনেক চিন্তিত। বর্তমান পরিস্থিতিতে যেকোন একটি দলকে ডেকে এনে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন সম্ভব। কারণ গুটিকয়েক মানুষের জন্য আইসোলেশনের ব্যবস্থা করা যাবে। স্বাস্থ্যবিধি মেনে সিরিজও আয়োজন করা যাবে। কিন্তু বিশ্বকাপ সম্ভব না।'

sheikh mujib 2020