advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের কারণে স্থগিত করে দেয়া হয়েছে চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপের আসর। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এশিয়া কাপের এবারের আসরটি আগামী ২০২১ সালে শ্রীলঙ্কায় বসবে। আর পরবর্তী ২০২২ সালের আসর বসবে পাকিস্তানে।

sourav ganguly set to become new bcci presidentভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী

গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কথা জানিয়ে দেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। অবশ্য এর আগের দিন বুধবারই চলতি বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে না বলে জানিয়ে দেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

আর এ কথার জের ধরে এবার সৌরভ গাঙ্গুলীকে কটাক্ষ করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফ। তিনি বলেন, এশিয়া কাপ হবে কি হবে না, এ সিদ্ধান্ত নেবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সৌরভের উচিত, শুধু ভারতীয় ক্রিকেট ও আইপিএলে মনোযোগ দেয়া (নিজের চরকায় তেল দেওয়া)।

অত্যাধিক ক্ষমতা দেখালে তাতে শুধু এশিয়ার দেশগুলোরই ক্ষতি হবে বলেও এ সময় মন্তব্য করেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

rashid latif pakপাকিস্তানের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফ

অবশ্য আগ বাড়িয়ে সৌরভ গাঙ্গুলীর এমন ঘোষণা দেয়া মোটেই পছন্দ হয়নি অন্যান্য পাকিস্তানিদেরও। প্রথমে সৌরভের এমন ঘোষণা দেয়াটাকে ভিত্তিহীন বলে মন্তব্য করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মিডিয়া বিভাগের প্রধান সামিউল হাসান। যদিও পরবর্তীতে আনুষ্ঠানিক ঘোষণার পর মত পাল্টে ফেলেন তিনি।

তবে বুধবার সৌরভ গাঙ্গুলীর ঘোষণাকে সমর্থন দিয়ে পিসিবি প্রধান এহসান মানি বলেছিলেন, করোনাভাইরাসের কারণে মানুষের স্বাস্থ্য এবং সুরক্ষার কথা বিবেচনায় রেখে চলতি বছর এশিয়া কাপ স্থগিত করা হয়েছে। আসরটি আগামী বছর আয়োজনের চেষ্টা চালাচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এবারের এশিয়া কাপ পাকিস্তানে হওয়ার কথা ছিল।

sheikh mujib 2020