advertisement
আপনি দেখছেন

করোনার প্রভাবে ক্রিকেট খেলুড়ে সব দেশেরই কমবেশি সিরিজ বাতিল হয়েছে। পিছিয়ে গেছে অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার ঘরের মাঠে ওয়েস্ট-ইন্ডিজের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে এই সিরিজটি কবে আয়োজন করা হবে তার দিনক্ষণ ঠিক করা হয়নি।

australia and newzealandঅস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দল

বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে ৪, ৬ এবং ৯ অক্টোবর গোল্ড কোস্ট, কেয়ার্নস এবং ডাউন্সভিলে তিন ম্যাচের সিরিজটি হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে শেষ পর্যন্ত এক বছর পিছিয়ে দেয়া হয় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই স্থগিত হয়ে গেল অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার কুড়ি ওভারের সিরিজটিও।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে অনেক সময় লেগেছে আইসিসির। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার ইচ্ছা ছিল টুর্নামেন্টটি আয়োজন করার। কিন্তু সিএ প্রধান জানান, তাদের জন্য মহামারিতে এতোগুলো দলের নিরাপত্তা দেয়া হবে খুব কঠিন কাজ। তাই শেষ পর্যন্ত পিছিয়ে যায় ছোট সংস্করণের বিশ্ব আসরটি।

cricket stop in pandemicকরোনায় দীর্ঘদিন বন্ধ ব্যাট-বলের লড়াই

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় সবচেয়ে বেশি খুশি হয়েছে বিসিসিআই। কারণ এই সময়টাতে তারা আইপিএল আয়োজন করবে। ভারতে বর্তমান করোনা পরিস্থিতি খারাপ থাকায় সংযুক্ত আরব আমিরাতে আগামী সেপ্টেম্বরের ১৯ তারিখ শুরু হবে কোটি টাকার ফ্র্যাঞ্জাইজি লিগটি। 

টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং নিজেদের মধ্যকার সিরিজটি স্থগিত হওয়ায় আইপিএল খেলতে আর কোনো বাধা রইলো না অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের জন্য। তাই শুরু থেকেই এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবে অজি-ক্যারিবিয়ানরা।

sheikh mujib 2020