advertisement
আপনি দেখছেন

সফর নিশ্চিত হয়েছে আগেই। তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সেপ্টেম্বরের ২৪ তারিখ শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চেয়েছিল টেস্টের সাথে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে। তাতে রাজি হয়নি লঙ্কান ক্রিকেট বোর্ড। তাই শুধু পাঁচ দিনের ম্যাচ খেলেই সন্তুষ্ট থাকতে হবে সফরকারীদের।

bd srilanka test

প্রথমে বিসিবি থেকে শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) প্রস্তাব দেওয়া হয় টেস্টের পাশাপাশি তিনটি কুড়ি ওভারের ম্যাচের। এর প্রেক্ষিতে এসএলসি জানায়, টি-টোয়েন্টি সিরিজ খেলতে হলে বাদ দিতে হবে একটি টেস্ট। যেটা পছন্দ হয়নি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান গণমাধ্যমকে বলেন, ‘সফরে টি-টোয়েন্টি সিরিজ হবে এটা নিশ্চিত ছিল না। তবে আমরা টেস্টের পাশাপাশি তিনটি বিশ ওভারের ম্যাচ খেলতে চেয়েছিলাম। প্রস্তাবটা এসএলসি গ্রহণ করেনি। ওরা শর্ত জুড়ে দেয়, টোয়েন্টি খেলতে চাইলে একটি টেস্ট বাদ দিতে হবে। কিন্তু আমরা এমনটা চাইনা। আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে চাই এবং এটার জন্যই বাংলাদেশ দল শ্রীলঙ্কা যাবে।’

afghanistan bcb practice match

অক্টোবরের ২৪ তারিখ প্রথম টেস্ট শুরু হওয়ার কথা থাকলেও এক মাস আগেই লঙ্কায় পাড়ি জমাবে বাংলাদেশ দল। মূলত করোনা ঝুঁকি এড়াতে সেখানে গিয়ে কোয়ারেন্টাইন পালন করবে লাল-সবুজের প্রতিনিধিরা। সাথে সেরে নেবে নিজেদের অনুশীলনও।

আসন্ন সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা সাকিব আল হাসানের। কারণ তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে অক্টোবরের ২৯ তারিখ। সে হিসেবে মাত্র একটি ম্যাচ মিস করবেন সাবেক এই অধিনায়ক। তবে শ্রীলঙ্কা সিরিজে সাকিবকে ফিরতে হলে ফিটনেসের প্রমাণ দিতে হবে, সেটার ইঙ্গিত দিয়েছেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

sheikh mujib 2020