advertisement
আপনি দেখছেন

চিকিৎসার জন্য গত মাসের ২৫ তারিখ ইংল্যান্ড যান বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। চিকিৎসা শেষে এ মাসের প্রথমদিন দেশে ফেরেন। এরপর নিজ বাসায় দুই সপ্তাহের কোয়ারেন্টাইন শুরু করেন। দেশসেরা এই ওপেনারের কোয়ারেন্টাইন শেষ হবে ১৫ আগস্ট। পরদিন অর্থ্যাৎ ১৬ আগস্ট অনুশীলনে ফিরবেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

bangadesh acting captain tamim

দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিককে তামিম বলেন, ‘১৫ আগস্ট আমার কোয়ারেন্টাইন শেষ হবে। আশাকরি তার পরদিনই অনুশীলনে ফিরতে পারবো।’

ইতোমধ্যে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করেছেন মুশফিক, রিয়াদ, আমিনুল, বিজয়রা। শিগগিরই শুরু হবে দলগত অনুশীলন। তবে তার আগেই তামিমের ফেরা নিশ্চয়ই সবার মাঝে বাড়তি প্রেরণা জোগাবে।

তিনটি টেস্ট খেলতে আগামী মাসের ২৪ তারিখ শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল। অক্টোবরের ২৪ তারিখ প্রথম টেস্ট শুরু হওয়ার কথা থাকলেও তার এক মাস আগেই লঙ্কায় পাড়ি জমাবে লাল-সবুজের প্রতিনিধিরা। মূলত করোনা ঝুঁকি এড়াতে সেখানে গিয়ে কোয়ারেন্টাইন পালন করবে মমিনুল হকের দল। সাথে সেরে নেবে নিজেদের অনুশীলনও।

bangladesh ireland tamim

আসন্ন সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা সাকিব আল হাসানের। কারণ তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে অক্টোবরের ২৯ তারিখ। সে হিসেবে মাত্র একটি ম্যাচ মিস করবেন সাবেক এই অধিনায়ক। তবে শ্রীলঙ্কা সিরিজে সাকিবকে ফিরতে হলে ফিটনেসের প্রমাণ দিতে হবে, সেটার ইঙ্গিত দিয়েছেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

sheikh mujib 2020