advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই অর্থের ঝনঝনানি। এই টুর্নামেন্টের চলতি আসর থেকে সবচেয়ে বেশি পকেট পুরবেন প্যাট কামিন্স। অবাক হলেও সত্য, এই অস্ট্রেলিয়ার পেসার ওভারপ্রতি পাবেন প্রায় ৩২ লাখ টাকা!

pat cummins kkrপ্যাট কামিন্স

কামিন্স এবার খেলছেন আইপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের হয়ে। এবারের সবচেয়ে দামি খেলোয়াড়ও এই অজি বোলার। তাকে দলে ভেড়াতে শাহরুখ খানের দলকে গুনতে হয় ১৫ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৮ কোটি টাকা।

গ্রুপ পর্বে বাকি দলগুলোর মতো ১৪টি ম্যাচ আছে কলকাতার। কামিন্স যদি প্রতিটি ম্যাচেই ৪ ওভার করে বল করেন, তাহলে মোট দাঁড়াচ্ছে ৫৬ ওভার। সেক্ষেত্রে তার জন্য ম্যাচ প্রতি দলটির খরচ প্রায় সোয়া কোটি টাকা।

ipl new logo

সে হিসেবে ওভারপ্রতি প্রায় ৩২ লাখ টাকা পাবেন কামিন্স। এতো টাকা পারিশ্রমিকের পরও আইপিএলের শুরুটা ভালো হয়নি তার। প্রথম ম্যাচেই ছিলেন অনেক ব্যয়বহুল। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩ ওভারে খরচ করেন ৪৯ রান। তাই আগে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভার শেষে দলটির সংগ্রহ দাঁড়ায় ১৯৫ রান। রোহিত শর্মা খেলেন সর্বোচ্চ ৮০ রানের ইনিংস। জবাব দিতে নেমে ১৪৬ রানের বেশি করতে পারেনি দিনেশ কার্তিকের দল।

sheikh mujib 2020