advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গতকাল (শুক্রবার) নিজেদের তৃতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখো হয় চেন্নাই সুপার কিংস। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় হেরে যায় মহেন্দ্র সিং ধোনির দল। এদিন বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে পারেনি চেন্নাইয়ের টপ অর্ডাররা। এজন্য দলটির ব্যাটসম্যানদের গ্লুকোজ খেয়ে মাঠে নামতে বললেন ভারতের সাবেক ক্রিকেটার বিরেন্দর শেবাগ।

birendra sehwagবিরেন্দর শেবাগ

দুবাইতে টস হেরে আগে ব্যাট করতে নামে দিল্লি। পৃথ্বী শ, শিখর ধাওয়ান, রিশভ পান্তদের কল্যাণে সবকটি ওভার খেলে ১৭৫ রান সংগ্রহ করে তারা। টি-টোয়েন্টি ক্রিকেটে জয়ের জন্য যা আহামরি কিছু নয়। কিন্তু এই লক্ষ্যকেই কঠিন বানিয়ে ফেলে চেন্নাইয়ের ব্যাটসম্যানরা। 

নিয়মিত বিরতিতে উইকেটে পড়ার পাশাপাশি টপ অর্ডাররা রানের সাথে পাল্লা দিতে পারেনি। একে একে ব্যর্থ হন শেন ওয়াটসন, মুরালি বিজয়, ঋতুরাজ গায়কোয়াদরা। কিছুটা চেষ্টা করেন কেদার যাদব এবং ফাফ ডু প্লেসিস। কিন্তু সেটা জয়ের জন্য পর্যাপ্ত ছিলোনা।

chennai super kings logo

৩৫ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন ডু প্লেসিস। অন্যদিকে যাদবের ব্যাট থেকে আসে ২৬ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ১৩১ রানেই শেষ হয় ধোনিদের ইনিংস। মূলত ব্যাটসম্যানদের মন্থর গতির ব্যাটিংয়ের কারণেই হারতে হয় দলটিকে। তাই শেবাগ বলছেন পরবর্তী ম্যাচের আগে চেন্নাইয়ের সব ব্যাটসম্যান যেন গ্লুকোজ খেয়ে খেলতে নামে। তাহলে তাদের গায়ে শক্তির সঞ্চার হবে। 

চেন্নাইয়ের হারের পর নিজের টুইটারে উপহাস করে শেবাগ লেখেন, ‘টি-টোয়েন্টিতে দ্রুত রান করার তাগিদ আছে। কিন্তু চেন্নাইয়ের ব্যাটসম্যানরা সেটা করতে ব্যর্থ হচ্ছে। তাই পরবর্তী ম্যাচের আগে ওদের গ্লুকোজ খেয়ে ব্যাটিংয়ে নামা দরকার।’

sheikh mujib 2020