advertisement
আপনি দেখছেন

চোখের জলে ক্রিকেটকে গুডবাই বললেন পাকিস্তানের নামকরা পেসার উমর গুল। ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে বেলুচিস্তানের হয়ে খেলা ম্যাচের পর আনুষ্ঠানিকভাবে খেলোয়াড়ি জীবনের সমাপ্তি টানলেন তিনি। এ সময় সতীর্থদের ভালোবাসায় সিক্ত হন গুল।

umar gulউমর গুল

দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে গিয়ে আবেগ ধরে রাখতে পারেননি। মাঠের মতো কেঁদে দেন সাংবাদিক সম্মেলনেও। গুল বলেন, ‘দুই দশকের ক্যারিয়ারে অনেক জায়গায় খেলেছি। যা আমার জন্য অনেক বড় সম্মানের। মাঠে থাকাটা উপভোগ করতাম সবসময়। দীর্ঘ পথচলায় অনেক সঙ্গ হয়েছে। তাদের প্রত্যেককে কৃতজ্ঞতা জানাচ্ছি। 

ভক্ত-সমর্থক এবং পরিবারকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, ‘আমাকে সমর্থন দেওয়ায় ভক্তদের ধন্যবাদ দিতে চাই। ওরাই আমার ক্যারিয়ারের অনেক বড় একটা অংশ। পরিবারও এর ব্যতিক্রম নয়। এখন কাছের মানুষদের সাথে সময় কাটাতে চাই। তবে ক্রিকেট থেকে দূরে থাকা অনেক কষ্টের।’

pcb logo

২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু গুলের। এরপর খেলেন ৪৭ টেস্ট, ১৩০ ওয়ানডে এবং ৬০ টি-টোয়েন্টি। যেখানে বল হাতে তার শিকার যথাক্রমে ১৬৩, ১৬৯ ও ৮৫ উইকেট। ক্রিকেট ছেড়ে কোচিংয়ে মনোনিবেশ করতে চান এক সময় পাকিস্তানের হয়ে মাঠ কাঁপানো এই বোলার।

sheikh mujib 2020