advertisement
আপনি দেখছেন

করোনাকে পাশ কাটিয়ে সেই জুন মাসে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়। একে একে ইংল্যান্ড সফর করে ওয়েস্ট ইন্ডিজ,পাকিস্তান, অস্ট্রেলিয়ার মতো দল। কোনো ঝামেলা ছাড়াই সবগুলো সিরিজের সমাপ্তি ঘটে। তবে এখন পর্যন্ত দর্শকরা মাঠে বসে খেলা দেখার অনুমতি পাননি। এবার আসন্ন বক্সিং ডে টেস্টে মাঠে দর্শক ফেরানোর কথা জানালেন ভিক্টোরিয়া রাজ্যের প্রধান ড্যানিয়েল অ্যানড্রুজ।

australia cricket team celebration

প্রতি বছরের ২৬ ডিসেম্বর নিজেদের মাটিতে যেকোনো দলের বিপক্ষে টেস্ট খেলে অস্ট্রেলিয়া। এই ম্যাচের ভেন্যু মেলবোর্ন। এবার তাদের মুখোমুখি হবে শক্তিশালী ভারত। ওই সময়টাতে সরকারি ছুটি থাকায় গ্যালারিতে তিল ধারণের জায়গা হয় না। এবারের প্রক্ষাপট ভিন্ন। চলছে করোনার কড়া বিধিনিষেধ। তারপরও ঐতিহাসিক এই ম্যাচে দর্শক ফেরানোর চেষ্টা চলছে।

মেলবোর্নে ৭৩ হাজারের ওপর দর্শক একসাথে খেলা দেখতে পারে। করোনার কারণে পুরো গ্যালারি ভর্তি করা সম্ভব না। অ্যানড্রুজ এখনই বলতে পারছেন না ঠিক কতজনকে প্রবেশাধিকার দেওয়া হবে, ‘বক্সিং ডে টেস্ট সব সময়ই ভিন্ন মাত্রা যোগ করে। আশা করছি এই ম্যাচে দর্শকরা মাঠে বসে খেলা উপভোগ করতে পারবেন। কতজন ঢুকবেন সেটা আপাতত বলতে পারছি না। সবকিছুই প্রক্রিয়াধীন।’

virat kohli 18 india test

চার টেস্ট, তিন ওয়ানডে এবং সমানসংখ্যক টি-টোয়েন্টি খেলতে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর সংযুক্ত আরব আমিরাত থেকে সোজা অস্ট্রেলিয়ার ফ্লাইটে চড়বেন বিরাট কোহলিরা। ইতোমধ্যেই তিন ফরম্যাটের জন্য আলাদা দল ঘোষণা করেছে ক্রিকেট কন্ট্রোল বোর্ড অফ ইন্ডিয়া (বিসিসিআই)। ইনজুরির কারণে জায়গা হয়নি অভিজ্ঞ দুই খেলোয়াড় রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার।

sheikh mujib 2020