advertisement
আপনি দেখছেন

পাঁচ দলের অংশগ্রহণে আগামীকাল (২৬ নভেম্বর) থেকে শুরু হচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসর। যেখানে আছেন দেশি-বিদেশি অনেক তারকা খেলোয়াড়। তবে টুর্নামেন্ট থেকে বেশ কয়েকদিন আগে নিজেকে সরিয়ে নেন লাসিথ মালিঙ্গা। এই তারকা বোলার জানালেন, যথাযথ প্রস্তুতি নিতে পারেননি। তাই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হন তিনি।

lasith malinga celebrates the wicketলাসিথ মালিঙ্গা

‘ইয়র্কার স্পেশালিস্ট’ কিংবা ‘ডেথ ওভারের সেরা বোলার’ এই কথাগুলো মালিঙ্গার জন্য নির্ধারিত। নিজের অসাধারণ বোলিং প্রতিভায় ক্রিকেট বিশ্বের নজর কাড়া এই বোলার খেলে বেড়ান সব ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে। অথচ খেলবেন না নিজ দেশে আয়োজিত এলপিএলে! বিষয়টা মোটেও ভালোভাবে নিতে পারেনি সাধারণ মানুষ থেকে শুরু করে ভক্ত-সমর্থকরা।

প্রস্তুতি ছাড়া ম্যাচ খেলতে নামলে কখনোই ভালো পারফর্ম করা সম্ভব না। মালিঙ্গা সেটা ভালোভাবেই জানেন। কিন্তু সমালোচকরা তা বুঝতে চায় না। তাদের প্রশ্ন একটাই, কেন শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন অদ্ভুত অ্যাকশনধারী এই বোলার? উত্তর দিলেন শ্রীলঙ্কা ক্রিকেট দলের টি-টোয়েন্টি অধিনায়ক নিজেই।

lpl 2020 logo

গণমাধ্যমকে মালিঙ্গা বলেন, ‘ম্যাচে দারুণ সব ইয়র্কার করি। তার আগে এটা নিয়ে হাজারবার অনুশীলন করতে হয়। ভালো ডেলিভারি ভুলে হয়ে যায় না। আমি এলপিএলে দলের প্রয়োজনে ভালো বোলিং না করতে পারলে মানুষ বলবে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পারে অথচ নিজ দেশের টুর্নামেন্টে পারে না।’

মালিঙ্গার মতে, কেউ এমন সিদ্ধান্ত নিলে সমালোচনা হবেই। যা খুবই স্বাভাবিক। এটা নিয়ে ভাববার কিছু নেই, ‘আপনার অবদান কতটুকু সেটা বড় কথা নয়। সমালোচনা সহ্য করতেই হবে। এটাই স্বাভাবিক। আমি শ্রীলঙ্কার হয়ে কী করেছি তা সবাই জানে। আমার জন্য এর থেকে বেশি কিছুর দরকার হবে না।’

sheikh mujib 2020