advertisement
আপনি দেখছেন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে গতকাল (২৪ নভেম্বর) জেমকন খুলনার বিপক্ষে দারুণ পারফর্ম করেন পারভেজ হোসেন ইমন। ৩ চার এবং ৪ ছয়ে ৪২ বলের মোকাবেলায় খেলেন ৫১ রানের ইনিংস। যা ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ। দলটির অধিনায়ক তামিম ইকবালের কণ্ঠে ঝরলো যুবদলের সাবেক এই ক্রিকেটারের প্রশংসা।

parvez emonপারভেজ হোসেন ইমন

এদিন ইনিংসের গোড়াপত্তন করতে নেমে শুরুতেই ফিরে যান মেহেদী হাসান মিরাজ। নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি তামিম, আফিফ হোসেন ধ্রুবরাও। সবার আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রেখে টুর্নামেন্টের দ্বিতীয় অর্ধশতক তুলে নেন ইমন। এরপর শেষদিকে মাহিদুল ভূইয়া অঙ্কনের ছোট ঝড়ে ভর করে নির্ধারিত ওভার শেষে ১৫২ রানের লড়াকু পুঁজি পায় বরিশাল।

ইমনের ব্যাটিং নিয়ে প্রশংসা করার পাশাপাশি কিছুটা আফসোসও করলেন তামিম। বলছেন, এই তরুণ আরেকটু সময় উইকেটে থাকলে দলীয় সংগ্রহটা বেশি হতো। ম্যাচ শেষে বরিশালের অধিনায়ক বলেন, ‘ইমন খুব ভালো ব্যাটিং করেছে। যেভাবে বল স্ট্রাইক করলো তাতে ৬০-৭০ রান করতে পারতো। ও সেট হলে আমাদের সংগ্রহটা আরও বড় হতো।’

tamim iqbal 2020তামিম ইকবাল

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত সর্বশেষ যুব বিশ্বকাপে লাল-সবুজের জার্সিতে দারুণ ব্যাট করে নজরে আসেন ইমন। ফাইনালে ভারতকে হারানোর পথে দেন কঠিন পরীক্ষা। সেই থেকেই সবার চোখের মণি ১৯ বছর বয়সী এই ক্রিকেটার। বয়সভিত্তিক দলের পর্ব শেষ। এবার দেশকে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করার সুযোগ। গতকাল পারফর্ম করে জানান দিলেন, তারও যোগ্যতা আছে জাতীয় দলে খেলার।

ইনিংস আরেকটু বড় করতে না পারায় আফসোস করছেন ইমন নিজেও। বয়সভিত্তিক দলের সাথে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের পার্থক্য করতে গিয়ে বরিশালের এই ব্যাটসম্যান বলেন, ‘অনেক পার্থক্য আছে। এখানে অভিজ্ঞতার দরকার হয়। আলহামদুলিল্লাহ সেটা হয়ে গেলো। নিজের ইনিংসটা আরও বড় করতে পারতাম।’

sheikh mujib 2020