advertisement
আপনি দেখছেন

গত বছরের অক্টোবরে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলেন উমর গুল। এবার পালন করবেন নতুন দায়িত্ব। আব্দুর রাজ্জাকের বদলি হিসেবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে দেখা যাবে সাবেক এই পেসারকে।

umar gulউমর গুল

পিএসএলের প্রথম দুই আসরে গ্লাডিয়েটর্সের হয়ে মাঠ মাতিয়েছেন গুল। এবার বোলিং কোচের দায়িত্ব পেয়ে বেশ রোমাঞ্চিত পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার। জানালেন, দলের তরুণ বোলারদের নিয়ে কাজ করতে মুখিয়ে আছেন তিনি।

কোয়েটার কোচ হওয়ার পর নিজের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে গুল বলেন, ‘পিএসএলের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্লাডিয়েটর্স। তাদের সাথে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। এই দলে বেশ কয়েকজন তরুণ বোলার আছে। ওদের সাথে কাজ করতে মুখিয়ে আছি। আমার ওপর বিশ্বাস রেখে এত বড় দায়িত্ব দেওয়ার জন্য নাদিম ওমর ও মঈন খানকে ধন্যবাদ জানাচ্ছি।’

psl logo 1

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে ২০০৩ সালের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন গুল। একই বছরের আগস্টে বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকে পথচলা শুরু করেন। এরপর পাকিস্তানের জার্সি গায়ে খেলেন ৪৭ টেস্ট এবং ১৩০টি একদিনের ম্যাচ। যেখানে তার সংগ্রহ ১৬৩ ও ১৭৯ উইকেট। এছাড়াও টি-টোয়েন্টিতে খেলা ৬০ ম্যাচ থেকে শিকার করেন ৮৫ উইকেট।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের খেলোয়াড়দের তালিকা: সরফরাজ আহমেদ, বেন কাটিং, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, আজম খান, নাসিম শাহ, জাহিদ মাহমুদ, আনোয়ার আলি, ক্রিস গেইল, টম ব্যান্টন, উসমান শিনওয়ারি, ক্যামেরন ডেলপোর্ট, কাইস আহমেদ, আব্দুল নাসির, সাইম আইয়ুব, আরিশ আলি খান, ডেল স্টেইন ও উসমান খান।

sheikh mujib 2020