advertisement
আপনি দেখছেন

চলতি অস্ট্রেলিয়া সফরে ভারতের দুঃসংবাদ শুরু হয় মোহাম্মদ শামিকে দিয়ে। এরপর সেই তালিকাটা জাসপ্রিত বুমরাহ’র কাছে এসে ঠেকেছে। এর মাঝখানে চোটাক্রান্ত হয়ে ছিটকে যান উমেশ যাদব, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা এবং হনুমা বিহারী। এতোসব ইনজুরির কারণ হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দিকে আঙুল তুলছেন অজিদের হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার।

justin langerজাস্টিন ল্যাঙ্গার

শুধু তাই নয়, ম্যাচ চলাকালীন পাওয়া চোটের কারণে হাসপাতালের শরণাপন্ন হতে হয় ঋষভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন এবং মায়াঙ্ক আগারওয়ালকেও। এজন্য অনেকে ঠাট্টার ছলে ভারতীয় দলকে ‘মিনি হাসপাতাল’ বলে আখ্যা দিচ্ছেন।

ইনজুরির কারণে অস্ট্রেলিয়া সফরে আসতেই পারেননি ইশান্ত শর্মা। স্ত্রীর পাশে থাকার জন্য অ্যাটিলেড টেস্ট খেলেই দেশে ফিরে যান বিরাট কোহলি। সবমিলিয়ে আগামী ১৫ জানুয়ারি ব্রিজবেনে অনুষ্ঠিতব্য লাল বলের শেষ ম্যাচের জন্য একাদশ সাজাতেই হিমশিম খাচ্ছে ভারত।

aus india 2021

সাদা বলের সিরিজ চলাকালীন ইনজুরি সমস্যা দেখা দেয় অস্ট্রেলিয়া শিবিরেও। ল্যাঙ্গার মনে করছেন, আইপিএলে ১৩তম আসরটা যথাসময়ে হয়নি। এটাই ভোগাচ্ছে সবাইকে, ‘ব্যক্তিগতভাবে আমি আইপিএলকে পছন্দ করি। এটা অনেকটা কাউন্টির মতোই খেলোয়াড়দের উন্নতি করতে সহায়তা করে। আমার মনে হয় এর সর্বশেষ আসরের সময়টা কারও জন্যই সঠিক ছিল না। বিশেষ করে এরকম একটি বড় সিরিজের আগে। খেলোয়াড়রা প্রয়োজনীয় বিশ্রাম নিতে পারেনি।’

‘আগে থেকেই বলে আসছি, ফিটনেসের দিক থেকে যারা এগিয়ে তারাই এবারের গ্রীষ্ম মৌসুমের ক্রিকেটটা ভালোভাবে খেলতে পারবে। ইনজুুুুরিগুলো সত্যিই অনেক অদ্ভুত। আমরা ওয়ানডে, টি-টোয়েন্টিতে আর ভারত ভুগছে পুরো টেস্ট সিরিজে। এটা নিয়ে পর্যালোচনা করব।’ যোগ করেন ল্যাঙ্গার।

sheikh mujib 2020