advertisement
আপনি দেখছেন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে মোহাম্মদ হাফিজ এবং ফখর জামানকে দলে নেয়নি নির্বাচকরা। দুজন এবার তাদের প্রতি অবহেলার দাঁতভাঙা জবাব দিলেন। ব্যাট হাতে খেললেন দুর্দান্ত ইনিংস। তাতে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ৯ উইকেটের বড় জয় পায় লাহোর কালান্দার্স।

hafeez and fakharফিফটির পথে মোহাম্মদ হাফিজ

সর্বোচ্চ ৮২ করেন ফখর। ৫২ বলের মোকাবেলায় ৮ চার এবং ২টি ছয়ের মার হাঁকান ৩০ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। অন্যদিকে ৩৩ বল থেকে ৫ চার ও ৬ ছয়ে ৭৩ রান করেন হাফিজ।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নামে কোয়েটা। মাত্র ১২ রানেই টম ব্যান্টন এবং সাইম আইয়ুবকে হারায় তারা। এরপর ইনিংস মেরামতের দায়িত্ব নেন ক্রিস গেইল ও উইকেটকিপার ব্যাটসম্যান সরফরাজ আহমেদ।

হারিস রউফের বলে বেন ডাঙ্কের হাতে ক্যাচ দিয়ে সরফরাজ ফিরে গেলে ভাঙে ৯৯ রানের জুটি। তার আগে ৩৩ বল থেকে ৫ চারের সাহায্যে ৪০ করেন ২০১৭ সালে পাকিস্তানের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ী অধিনায়ক।

psl logo 2

সর্বোচ্চ ৬৮ আসে ক্রিস গেইলের ব্যাট থেকে। ৪০ বলের মোকাবেলায় সমান ৫টি করে চার এবং ছয়ের মার হাঁকান জ্যামাইকান ব্যাটিং দানব। শেষদিকে ৩৩ রানের আরও একটি ঝড়ো ইনিংস খেলেন মোহাম্মদ নেওয়াজ। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রানের পুঁজি পায় কোয়েটা।

জবাব দিতে নেমে ২৬ বলের মোকাবেলায় ২১ রান করে জাহিদ মাহমুদের শিকার হয়ে সাজঘরে ফেরেন ডানহাতি ব্যাটসম্যান সোহেল আকতার। তাতেও কোনো সমস্যায় পড়তে হয়নি লাহোরকে। হাফিজ এবং ফখর নিরবচ্ছিন্ন থেকে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন।

sheikh mujib 2020