advertisement
আপনি দেখছেন

২০১৪ সালে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু হলেও ইনজুরি এবং ফর্মহীনতার কারণে সেভাবে বাংলাদেশ দলে নিজের জায়গা পোক্ত করতে পারেননি তাসকিন আহমেদ। তবে সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ছিলেন। খেলছেন চলমান শ্রীলঙ্কা সিরিজেও।

taskin testব্যাটসম্যানদের রাজত্বের মাঝেও প্রথম টেস্টে তিন উইকেট তুলে নিয়েছেন তাসকিন

ক্যান্ডির পাল্লেকেল্লে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টেস্টে রাজত্ব করেছে ব্যাটসম্যানরা। যেখানে প্রথম ইনিংসে সাড়ে ছয়শো রান করে শ্রীলঙ্কা। এই ম্যাচে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন তাসকিন। তাই এই পেসারকে প্রশংসায় ভাসালেন বাংলাদেশের টেস্ট দলপতি মমিনুল হক সৌরভ।

গতকাল ম্যাচশেষে মমিনুল বলেন, ‘তাসকিন অনেক চেষ্টা চালিয়েছে। আমি ওর বোলিং খুবই উপভোগ করেছি। দেখে মনে হয়নি ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট খেলছে। কোনভাবেই মনে হয়নি সে ছয়টা টেস্ট ম্যাচ খেলা খেলোয়াড়।’

সর্বশেষ ২০১৭ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্টে খেলেন তাসকিন। এরপর মাঝখানে দীর্ঘসময় সাদা পোশাক গায়ে জড়াতে পারেননি। তবে চেষ্টা করে গেছেন অবিরত। মমিনুল বলছেন, নিজের কষ্টের ফল পেয়েছেন তাসকিন, ‘আপনারা হয়তো জানেন না, ও গত এক দেড় বছর থেকে অনেক চেষ্টা করছে, অনেক কষ্ট করছে। আমার মনে হয় এটা কষ্টের ফল।

bcb logo 1 4

মমিনুলের মতে, শ্রীলঙ্কার প্রচন্ড গরমে  টানা বল করা খুবই কঠিন। অথচ এই কাজটা ভালোভাবেই করেছেন তাসকিন, ‘দলের জন্য যখন যা দরকার, তখন তাই করেছে তাসকিন। শ্রীলঙ্কায় এখন খুবই গরম। এই কন্ডিশনে এতো লম্বা সময় বোলিং করা কঠিন কাজ। দলের জন্য অবদান রাখতে ও অনেক কষ্ট করেছে। ওর স্পেল নিয়ে আমি খুবই খুশি।