advertisement
আপনি দেখছেন

প্রতিদিন ভারতে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা আগের রেকর্ডকে ছাড়িয়ে যাচ্ছে। এরপরও থেমে নেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএল। নিয়ম করেই প্রতিদিন মাঠে গড়াচ্ছে কোটি টাকার আসরের ম্যাচ।

ipl logo 2 1

এবার আইপিএল বন্ধের দাবিতে দিল্লির উচ্চ আদালতে আবেদন করলেন আইনজীবী করণ সিংহ ঠুকরাল এবং সমাজসেবক ইন্দর মোহন সিংহ। এই দুইজনের দাবি, আইপিএল বন্ধ করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিক আদালত।

এমন চরম দূর্যোগপূর্ণ সময়ে সাধারণ মানুষের স্বাস্থ্যের কথা না ভেবে সরকার আইপিএলকে প্রাধান্য দেওয়ায় ক্ষিপ্ত ঠুকরাল এবং ইন্দর। তাদের এই অভিযোগ ভারত সরকার, বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই, আইপিএল পরিচালন পর্ষদ, দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে।

ওই আবেদনে বলা হয়, ‘সাধারণ মানুষ যারা হাসপাতালে জায়গা পাচ্ছেন না বা প্রিয়জনের দেহ সৎকার করার জায়গা পাচ্ছেন না, তাদের কাছে আইপিএল বিদ্রুপের মতো। গরিব মানুষের জীবনকে বাজি রেখে চার-ছক্কার বিনোদনকে গুরুত্ব দেওয়া হচ্ছে। যারা প্রিয়জনজনদের বাঁচানোর চেষ্টা করছেন, তাদের কাছে এটা নিরুৎসাহজনক।’

bcci logo india

করোনার কারণে আইপিএল হচ্ছে জৈব সুরক্ষা বলয়ে। এরপরও প্রাণঘাতী ভাইরাস থেকে রক্ষা হচ্ছে না খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং মাঠকর্মীদের। গতকাল সর্বপ্রথম কলকাতা নাইট রাইডার্সের দুইজন খেলোয়াড় করোনা আক্রান্ত হন। এজন্য স্থগিত করে দেওয়া হয় কলকাতার সাথে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচ।

করোনার কারণে বেশ কয়েকজন বিদেশি খেলোয়াড় আইপিএলের মাঝপথ থেকে নিজেদের সরিয়ে নেন। সেই সাথে এই টুর্নামেন্টের জৈব সুরক্ষা বলয় নিয়েও প্রশ্ন উঠে। অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাদাম জাম্পার দাবি, আইপিএলের জৈব সুরক্ষা বলয় একেবারে নিম্নমানের।