advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি মৌসুম স্থগিত করা হয়েছে। ভারতে চলমান আসরটির বেশ কয়েকজন ক্রিকেটার গত দুদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে এক রকম বাধ্য হয়ে আসরটি স্থগিত করেছে বিসিসিআই।

ipl suspended after covid hits the event

আসর স্থগিত করার পরে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় বিসিসিআই সচিব জয় শাহ বলেন, খেলোয়াড় ও আইপিএলের সাথে সম্পৃক্ত কারো স্বাস্থ্য নিয়ে ঝুঁকি নিতে চায়নি বলেই বিসিসিআই আসরটি স্থগিত করে দিলো।

তিনি বলেন, “বিসিসিআই এবং আইপিএলের গভর্নিং কাউন্সিল সর্বসম্মতিক্রমে আইপিএল স্থগিত করেছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। আইপিএলের সাথে সম্পৃক্ত প্রতিটি মানুষের স্বাস্থ্যের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। সে দিকে খেয়াল রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

সোমবার কলকাতা নাইট রাইডার্সের দুজন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত বলে চিহ্নিত হন। ফলে কলকাতা ও রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচটি স্থগিত করা হয়। পরে দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দরাবাদের দুজন ক্রিকেটারও আক্রান্ত হন। এই পর্যায়ে এসে আর ঝুঁকি নেয়নি আইপিএল কর্তৃপক্ষ।

bcci logo india

এ দিকে টাইমস অব ইন্ডিয়া এক খবরে জানিয়েছে, আইপিএল শুরুর এক সপ্তাহ আগে গভর্নিং কাউন্সিল বিসিসিআইকে বলেছিলো যে ভারত করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ যদি আরো ভয়ানক হয়ে যায়, তাহলে দেশে আইপিএল চালানো কঠিন হয়ে যাবে। কিন্তু বিসিসিআই সে কথা শোনেনি।

গভর্নিং কাউন্সিল গত আসরের মতো এই আসরও আবুধাবিতে আয়োজনের পরামর্শ দিয়েছিলো। কিন্তু সে কথা কানে তোলেনি বিসিসিআই।

গত কয়েক সপ্তাহ ধরে প্রতিদিন ভারতে তিন লাখের বেশি করে লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে গত কয়েকদিনে ৩০০০-এর বেশি লোক প্রতিদিন মারা গেছেন। এরপরও আইপিএল চালিয়ে নেওয়ার পক্ষে যুক্তি দেখিয়েছিলেন বিসিসিআইয়ের প্রধান সৌরভ গাঙ্গুলি।