advertisement
আপনি দেখছেন

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ হেরে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। স্থানীয় সময় দুপুর সাড়ে তিনটার দিকে বাংলাদেশ বিমানের বিশেষ একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে লাল-সবুজের প্রতিনিধিরা।

bd team back to dhaka

প্রথমে কথা ছিল বিমানবন্দর থেকে সরাসরি বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির নির্ধারিত হোটেলে উঠবেন ক্রিকেটাররা। সেখানে পালন করতে হবে তিন দিনের কোয়ারেন্টাইন। তবে বিসিবি শেষ পর্যন্ত মমিনুল হক সৌরভ, তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের জন্য হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে।

শ্রীলঙ্কা ফেরত বাংলাদেশ দলের জন্য হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করতে স্বাস্থ্য অধিদপ্তরকে চিঠি দিয়েছিল বিসিবি। বিসিবির সে অনুরোধে সাড়া দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত ১২ এপ্রিল শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়ে বাংলাদেশ দল। এরপর সেখানে সাত দিনের কোয়ারেন্টাইন শেষে নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেয় সফরকারীরা।

bcb logo 2

২১ এপ্রিল প্রথম টেস্টে পাল্লেকেল্লে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হয় বাংলাদেশ। ব্যাটিং সহায়ক উইকেটে দুই দলের ব্যাটসম্যানদের রাজত্বে সে টেস্ট ড্র হয়।

একই ভেন্যুতে ২৯ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় এবং শেষ টেস্ট খেলতে নামে বাংলাদেশ। সে ম্যাচে আর পেরে ওঠেনি সফরকারীরা। ব্যাটসম্যানদের ব্যর্থতায় হেরে যায় ২০৯ রানের বড় ব্যবধানে। যেখানে লঙ্কানদের হয়ে ১১ উইকেট তুলে নেন অভিষিক্ত বাঁহাতি স্পিনার প্রভীন জয়াবিক্রমা।

টেস্ট সিরিজ শেষে এবার ওয়ানডে সিরিজের পালা। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে তিনটি একদিনের ম্যাচ খেলতে চলতি মাসেই বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। আগামী ২৩, ২৫ এবং ২৭ মে তিনটি ম্যাচে লঙ্কানদের আতিথেয়তা দেবে তামিমরা।