advertisement
আপনি দেখছেন

জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের ১৪তম আসরের বাকি অংশে ক্রিকেটারদের না ছাড়ার ঘোষণা দিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড, ইসিবি। এমন প্রেক্ষাপটে দেশটির তারকা পেসার জোফরা আর্চার বলছেন, আইপিএলে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়াটা হবে বাড়াবাড়ি।

jofra archer 2 2

বেশ কয়েকজন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় গত ৪ মে আইপিএল স্থগিত করে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই। বাকি অংশ কবে হবে সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। তবে আগামী সেপ্টেম্বরে কোটি টাকার আসরের বাকি অংশ আয়োজন করার পরিকল্পনা করছে সৌরভ গাঙ্গুলির ভারতীয় ক্রিকেট বোর্ড।

ফিউচার ট্যুর প্ল্যান, এফটিপি অনুযায়ী আগামী মাস থেকেই জাতীয় দলের সূচি শুরু করবে ইংল্যান্ড। আগামী সেপ্টেম্বরে তাদের খেলা বাংলাদেশের বিপক্ষে। তাই ইংল্যান্ডের ডিরেক্টর অব ক্রিকেট অ্যাশলি জাইলসের চাওয়া, ক্রিকেটাররা আইপিএলে অংশগ্রহণ না করুক।

তবে ইংল্যান্ডের ডিরেক্টর অব ক্রিকেটের কথায় কর্ণপাত করছেন না আর্চার। গণমাধ্যমকে রাজস্থান রয়্যালসের এই ক্রিকেটার বলেন, ‘যদি বছরের শেষ দিকে আইপিএলের বাকি অংশ শুরু হয় তাহলে আমার খেলতে সমস্যা নেই। ভারতে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়াটা বাড়াবাড়ি হবে ‘

ipl 1

চোটের কারণে এবারের আইপিএলে একটা ম্যাচেও মাঠে নামা হয়নি আর্চারের। এরপরও তার পাশে দাঁড়িয়েছিল রাজস্থান। তাই কোটি টাকার আসরের প্রথমবারের চ্যাম্পিয়নদের প্রতি বেশ কৃতজ্ঞ এই গতি তারকা, ‘রাজস্থান রয়্যালস আমার সিদ্ধান্তকে সম্মান করেছে। গত তিন বছরে ওদের সঙ্গে সুন্দর সম্পর্ক তৈরি হয়েছে। স্টোকসও এর ব্যতিক্রম নয়। আমি জানি না সে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে পারবে কি না।’