advertisement
আপনি দেখছেন

করোনার কারণে সব দেশের অর্থনীতিই কমবেশি বিপর্যস্ত। স্বাভাবিকভাবেই এই পরিস্থিতির প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। ফুটবল, ক্রিকেট কিংবা অন্য যে কোনো খেলাই হোক না কেন, খেলোয়াড়দের বেতন কমে যাওয়ার কথা শোনা যাচ্ছে হরহামেশাই। তবে এর মধ্যেই বেতন বাড়ছে সাকিব-তামিমদের। আজ বৃহস্পতিবার (১৭ জুন) বিসিবির পরিচালক আকরাম খান এই তথ্য জানিয়েছেন।

five star bd cricket

গত ১৫ জুন অনুষ্ঠিত বোর্ড সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত হয়, যার একটি ছিল বেতন বাড়ানো প্রসঙ্গ। সভা শেষে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে অন্যান্য সিদ্ধান্ত জানানো হলেও বেতন বাড়ানো প্রসঙ্গে কিছু বলেননি কর্মকর্তারা। আজ সেই তথ্য জানালেন আকরাম খান।

মিরপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বিসিবির এই পরিচালক বলেন, প্রথমত খেলোয়াড়দের সাথে চুক্তির বিষয়টি নিশ্চিত করতে হয়, তারপর আসে বেতনভাতাসহ অন্যান্য সুবিধাদির কথা। আমরা খেলোয়াড়দের কাছে চিঠি পাঠিয়েছি। তারা কে কোন ফরম্যাটে খেলতে আগ্রহী, সেটা জানানোর পর চুক্তির ক্যাটাগরি ঠিক করবো।

bcb logo 5

‘বোর্ড মিটিংয়ে বেতন বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। এবার খেলোয়াড়দের সঙ্গে চুক্তি সম্পন্ন হলে তখনই বেতনের পরিমাণের কথা জানা যাবে। আমিই বোর্ড সভাপতিকে খেলোয়াড়দের বেতন বাড়ানোর অনুরোধ করেছি, তারপর এ নিয়ে আলোচনা হয়েছে। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো ক্রিকেট বোর্ডও খেলোয়াড়দের বেতন কমিয়ে দিয়েছে, সেখানে আমরা ১০-২০ শতাংশ বাড়াচ্ছি।

২০১৯ সালে বোর্ডের বিরুদ্ধে আন্দোলনে নেমে খেলোয়াড়রা দাবি জানিয়েছিল, কেন্দ্রীয় চুক্তিতে অন্তত ৩০ জন খেলোয়াড়কে রাখতে হবে। তবে বেতন বাড়ানোর ঘোষণার পাশাপাশি বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্ট জানিয়ে দিয়েছেন, চুক্তিতে ১৮-২০ জনের বেশি খেলোয়াড় রাখা হবে না।