advertisement
আপনি দেখছেন

০৮:১২: তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এর মাধ্যমে কুড়ি ওভারের সিরিজ নিজেদের করে নিল সফরকারীরা। এর আগে প্রথম ম্যাচে ৮ উইকেটের জয় পায় বাংলাদেশ।

3rd t 20 2

৪৯ বলে ৯ চার এবং ১ ছয়ের মারে ৬৮ রানের ইনিংস খেলেন সৌম্য সরকার। ২৮ বলের সাহায্যে ২ চার ও ১ ছয়ের সাহায্যে ৩৪ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। শামিম হোসেন পাটোয়ারি এবং সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে যথাক্রমে ৩১ ও ২৫ রান। জিম্বাবুয়ের হয়ে মুজারাবানি ও জংয়ে নেন দুটি করে উইকেট।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৯৩ রানের সংগ্রহ পায় জিম্বাবুয়ে। সর্বোচ্চ ৫৪ রান করেন ওয়েসলে মাধেভেরে। ৩৬ বলের মোকাবেলায় ৬ চার হাঁকান এই তরুণ অলরাউন্ডার। ২২ বলে ৬ ছয়ের সাহায্যে ৪৮ রান করেন রেগিস চাকাভা। রায়ান বার্ল এবং মারুমানির ব্যাট থেকে আসে যথাক্রমে ৩১ ও ২৭ রান।

৩ ওভার বল করে ১৯ রানের বিনিময়ে ২ উইকেট নেন সৌম্য সরকার। সাকিব, শরিফুল এবং সাইফুদ্দিনের শিকার একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ১৯৩/৫ (২০ ওভার)

মাধেভেরে ৫৪. চাকাভা ৪৮

সৌম্য ১৯/২

বাংলাদেশ: ১৯৪/৫ (১৯.২ ওভার)

সৌম্য ৬৮, রিয়াদ ৩৪

মুজারাবানি ২৭/২

০৭:৪২ বাংলাদেশকে লক্ষ্যে রেখে ফিরলেন সৌম্য: ফিফটির পর ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন সৌম্য সরকার। তবে বেশিক্ষণ টিকে থাকতে পারলেন না। লুক জংয়ের শিকার হয়ে সাজঘরে ফিরলেন এই ওপেনার। তার আগে ৪৯ বলে ৯ চার এবং ১ ছয়ের মারে ৬৮ রানের ইনিংস খেলেন সৌম্য।

০৭:২৭: ফিফটি তুলে নিলেন সৌম্য সরকার। ৪০ বলে ৬ চার এবং ১ ছয় হাঁকান এই বাঁহাতি ওপেনার। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইতোমধ্যে নাঈম শেখ ও সাকিব আল হাসানের উইকেট হারিয়েছে বাংলাদেশ। সৌম্যকে সঙ্গ দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

০৭:১৩ ফিরলেন সাকিব, কঠিন পরীক্ষার মুখে বাংলাদেশ: লুক জংয়ের শিকার হয়ে ফিরলেন সাকিব আল হাসান। সাজঘরে হাঁটার আগে ১৩ বলে ১ চার এবং ২ ছয়ের সাহায্যে ২৫ রান করেন এই বাঁহাতি তারকা ক্রিকেটার। এমন অবস্থায় জিততে হলে কঠিন পরীক্ষা দিতে হবে সফরকারীদের।

০৬:১০ সিরিজ জিততে পাহাড় টপকাতে হবে বাংলাদেশকে: তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে জয়ের জন্য বাংলাদেশকে ১৯৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে জিম্বাবুয়ে। সর্বোচ্চ ৫৪ রান করেন ওয়েসলে মাধেভেরে। ৩৬ বলের মোকাবেলায় ৬ চার হাঁকান এই তরুণ অলরাউন্ডার।

২২ বলে ৬ ছয়ের সাহায্যে ৪৮ রান করেন রেগিস চাকাভা। রায়ান বার্ল এবং মারুমানির ব্যাট থেকে আসে যথাক্রমে ৩১ ও ২৭ রান। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানের সংগ্রহ পায় স্বাগতিক জিম্বাবুয়ে।

৩ ওভার বল করে ১৯ রানের বিনিময়ে ২ উইকেট নেন সৌম্য সরকার। সাকিব, শরিফুল এবং সাইফুদ্দিনের শিকার একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ১৯৩/৫ (২০ ওভার)

মাধেভেরে ৫৪. চাকাভা ৪৮

সৌম্য ১৯/২

০৫:৩০ চাকাভার বিদায়, ছুঁটছে জিম্বাবুয়ে: সৌম্য সরকারের বলে শামিম হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন রেগিস চাকাভা। তার আগে ২২ বলে ৬ ছয়ের সাহায্যে ৪৮ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। চাকাভা বিদায় নিলেও সফরকারী বোলাদের ওপর ঝড় বয়ে দিচ্ছেন ওয়েসলে মাধেভেরে। 

০৫:০৭ ফিরলেন মারুমানি, ঝড় তুলছেন মাধেভেরে: মোহাম্মদ সাইফুদ্দিনের করা ইনিংসের ষষ্ঠ ওভারের শেষ বলে আউট হলেন মারুমানি। সাজঘরে হাঁটার আগে ২০ বলে দুটি করে চার এবং ছয়ের মারে ২৭ করেন এই ওপেনার। অন্যপ্রান্তে ঝড়ো ব্যাটিং করছেন ওয়েসলে মাধেভেরে।

০৪:১৫ এক পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ: তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিক দলের অধিনায়ক সিকান্দার রাজা। প্রথম দুই ম্যাচে একটি করে জয় আছে বাংলাদেশ এবং জিম্বাবুয়ের।

এই ম্যাচে বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন এসেছে। তরুণ অলরাউন্ডার শেখ মাহেদী হাসান একাদশ থেকে বাদ পড়েছেন। তার বদলে একাদশে জায়গা পেয়েছেন স্পিনার নাসুম আহমেদ। মূলত বোলিং বিভাগকে আরও বেশি শক্তিশালী করতে নাসুমকে দলে রেখেছে ম্যানেজম্যান্ট।

দুই দলের একাদশ

বাংলাদেশ: নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

জিম্বাবুয়ে: রেজিস চাকাবভা (উইকেটরক্ষক), মিল্টন শুম্বা, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েসলি মাধেভ্রে, ডিওন মায়ের্স, সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, লুক জঙ্গে, ব্লেসিং মুজারাবানি, ওয়েলিংটন মাসাকাদজা