advertisement
আপনি দেখছেন

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে সেরাদের একজন বুমবুম খ্যাত শহিদ আফ্রিদি। বেশকিছু দিন হলো জাতীয় দল থেকে অবসর নিয়েছেন। তার জার্সি নাম্বার ছিল ১০। পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডারের এই ১০ নম্বর জার্সি পেতে যাচ্ছেন পাকিস্তানের উঠতি তারকা শাহিন শাহ আফ্রিদি। সবকিছু ঠিক থাকলে কিছুদিনের মধ্যেই শহিদ আফ্রিদির জামাতা হতে চলছেন তিনি। গত মার্চে বড় মেয়ের সাথে শাহিনের বিয়ের ঘোষণা দিয়েছেন শহিদ আফ্রিদি।

afridi 10১০ নম্বর জার্সিতে শহিদ আফ্রিদি ও শাহিন শাহ আফ্রিদি

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে আজ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজ থেকেই আফ্রিদির ১০ নম্বর জার্সি পড়ে খেলবেন শাহিন। পাকিস্তানের হয়ে ৪০ নম্বর জার্সিতে অভিষেক হয়েছিল এই তারকা ক্রিকেটারের।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শাহিন লেখেন, ‘এটা একটা জার্সি নম্বরের চেয়েও অনেক বেশি কিছু। এটা সততা, অখণ্ডতা ও পাকিস্তানের প্রতি অপরিসীম ভালোবাসার প্রতিনিধিত্ব করে। এখন থেকে শহিদ আফ্রিদির ১০ নম্বর জার্সি পরে আমি পাকিস্তানের হয়ে খেলবো। আমি কৃতজ্ঞ এবং সম্মানিত বোধ করছি।’

afridi and shahin

শাহিন ১০ নম্বর জার্সি পাওয়ায় আনন্দিত হবু শ্বশুর আফ্রিদি। রিটুইট করে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক লেখেন, ‘আমি অনেক সম্মান ও গর্ব নিয়ে এই জার্সি পরতাম। শাহিন ১০ নম্বর জার্সি পরবে এ জন্য আমি আনন্দিত। সে এটার যোগ্য উত্তরসূরী। শাহীন তোমাকে অনেক শুভকামনা। সামনের দিকে এগিয়ে যাও। গর্ব নিয়ে পাকিস্তানের প্রতিনিধিত্ব কর।’

পাকিস্তানের জার্সিতে ২১ বছর বয়সী শাহিনের অভিষেক হয় ২০১৮ সালে। ক্রমেই তিনি নিজেকে পাকিস্তানের পেস আক্রমণের প্রধান বোলার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এ পর্যন্ত ৭৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলা শাহিন শাহ আফ্রিদি ২৫.৪৭ গড়ে ১৬১টি উইকেট লাভ করেছেন। এর মধ্যে টেস্টে ৭৬টি, ওয়ানডেতে ৫৩টি এবং টি-টোয়েন্টিতে ৩২টি।