advertisement
আপনি দেখছেন

মহেন্দ্র সিং ধোনিকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই। এ জন্য কোনো অর্থ নেবেন না ক্যাপ্টেন কুল।র কোনো পারিশ্রমিক ছাড়াই বিরাট কোহলি, রোহিত শর্মাদের নিয়ে কাজ করবেন সাবেক অধিনায়ক। এমনটাই জানিয়েছে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং মহাসচিব জয় শাহ।

ms dhoni india 2মহেন্দ্র সিং ধোনি

ধোনির এমন সিদ্ধান্তকে ভারতীয় দলের প্রতি তার অগাধ ভালোবাসার নিদর্শন হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা। বিসিসিআই মহাসচিব বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত দলের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করার জন্য কোন পারিশ্রমিক নেবেন না ধোনি।’

ভারতের টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক ধোনি। ৭২ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় এনে দিয়েছেন ৪১টিতে। এই উইকেটকিপার ব্যাটসম্যানের অধীনে ২০০৭ সালের কুড়ি ওভারের বিশ্ব মঞ্চের শিরোপা জেতে ভারত।

ms dhoni 2007 t 20 wcধোনির নেতৃত্বে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত

২০০৫ সালের ২ ডিসেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু হয় ধোনির। গত বছরের আগস্টে জাতীয় দল থেকে অবসর নেন ঝাড়খন্ডের এই ক্রিকেটার। তার আগে ভারতের হয়ে সাদা পোশাকে ৯০টি, ওয়ানডে ৩৫০টি এবং ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বর্তমানে চেন্নাই সুপার কিংসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএল খেলছেন ধোনি। গত রবিবার প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নিয়েছে টুর্নামেন্টের অন্যতম সফল দলটি। আগামী ১৫ অক্টোবর ফাইনাল শেষে ভারতের বিশ্বকাপ দলের সাথে যোগ দেবেন ৪০ বছর বয়সী এই ক্রিকেটার।

সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। ২৪ অক্টোবর মাঠে নামবে ভারত। তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী বাবর আজমের দল পাকিস্তান।