advertisement
আপনি দেখছেন

গত মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে নিয়মিত টি-টোয়েন্টিতে ওপেনিং করার ইচ্ছা প্রকাশ করেন বিরাট কোহলি। সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়েও এই পজিশনে ব্যাট করেছেন। তবে দুর্দান্ত ফর্মে থাকায় চলমান কুড়ি ওভারের বিশ্বমঞ্চে লোকেশ রাহুলকে দিয়ে ওপেনিং করাতে চান ভারতের অধিনায়ক।

kohli and rahulবিরাট কোহলি ও লোকেশ রাহুল

আইপিএলের ১৪তম আসরের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রাহুল। কোয়ালিফায়ার থেকে দিল্লি ক্যাপিটালস বাদ পড়লেও ১৩ ম্যাচে ৬২৬ রান করেন এই ডানহাতি। গড় ৬২.৬০ এবং স্ট্রাইকরেট ১৩৮.৮০। সব কিছু বিবেচনা করে তাই তিন নম্বরে ব্যাট করতে চান কোহলি।

গণমাধ্যমকে কোহলি বলেন, ‘আইপিএলের আগে পরিস্থিতি অন্যরকম ছিল। এখন সেটা বদলে গেছে। রাহুল আইপিএলে দিল্লির হয়ে অসাধারণ ব্যাটিং করেছে। তাকে ছাড়া অন্য কাউকে ওপেনার হিসেবে ভাবতে পারছি না। সে দুর্দান্ত ফর্মে আছে।’

‘আমি তিন নম্বরেই ব্যাটিং করব। আপাতত এমন সিদ্ধান্ত নিয়েছি। প্রথম ম্যাচে আমরা কিভাবে খেলব তা ঠিক করা হয়ে গেছে। এর বাইরে অনুশীলন ম্যাচগুলোতে যতটা সম্ভব দলের সবাইকে সুযোগ করে দিতে চাই। উন্নতির কথা বিবেচনা করে আমরা তাদের ম্যাচের মধ্যে রাখতে চাই,’ যোগ করেন কোহলি।