advertisement
আপনি দেখছেন

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের প্রথম ম্যাচটা জয় দিয়ে রাঙাতে পারতো বাংলাদেশ। কিস্তু সবাইকে হতাশ করে দিয়ে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটের হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদরা। প্রতিক্রিয়ায় মাশরাফি বিন মর্তুজা জানিয়েছেন, জয় কিংবা পরাজয় যেটাই হোক না কেন, টাইগারদের পাশেই থাকবেন তিনি।

mashrafe mortaza 2019 wcমাশরাফি মর্তুজা

গত ২৪ অক্টোবর শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের শুরুটা ছিল দারুণ। নাইম শেখ ও মুশফিকুর রহিমের জোড়া ফিফটিতে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৭১ রান তোলে তারা। সর্বোচ্চ ৬২ রান করেন বাঁহাতি ওপেনার নাইম। ফর্মে ফেরার ম্যাচে মুশফিকের ব্যাট থেকে আসে ৫৭ রান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারে কুশাল পেরেরাকে হারালেও রানের চাকা সচল রাখেন পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালাঙ্কা। ইনিংসের নবম ওভারে নিশাঙ্কা এবং আভিস্কা ফার্নান্দোর উইকেট তুলে নেন সাকিব আল হাসান। ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে লঙ্কানরা।

naim sheikh bdসর্বোচ্চ ৬২ রান করেন বাঁহাতি ওপেনার নাইম শেখ

এর পরের চিত্রটা শুধুই হতাশার। সাকিব, মোস্তাফিজ, নাসুম, সাইফুদ্দিনদের রেখে নিজে এবং আফিফকে দিয়ে বল করান রিয়াদ। আফিফের করা প্রথম ওভারে সহজ ক্যাচ ছেড়ে দেন লিটন কুমার দাস। মূলত তখনই ম্যাচ বাংলাদেশের হাত থেকে বের হয়ে যায়। পঞ্চম উইকেটে আসালাঙ্কা ও রাজাপাকশে ৮৬ রান যোগ করলে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

প্রথম ম্যাচ হারলেও মাশরাফির বিশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ কিছু করে দেখাবে বাংলাদেশ। নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে এই পেসার লেখেন, ‘ধৈর্য মানুষকে সহনশীল করে। দিন শেষে দলটা আমাদেরই। ভালো কিছু করেই ফিরে আসবে বাংলাদেশ দল। যা কিছুই হোক না কেন দলের পাশেই আছি। তোরা হাসবি, সবাইকে হাসাবি ইনশাল্লাহ।’