advertisement
আপনি দেখছেন

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরুর আগেই বড়সড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। চোট নিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন পেসার লোকি ফার্গুসন। তার পরিবর্তিত হিসেবে কিউইদের মূল দলে ঢুকে পড়লেন অলরাউন্ডার অ্যাডাম মিল্নে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

lokie furguson and adam milneyলোকি ফার্গুসন ও অ্যাডাম মিল্নে

মঙ্গলবার ফার্গুসনের স্ক্যান রিপোর্ট দুঃসংবাদ দিয়েছে দলকে। কিউই পেসারের চোট ডান হাতে; 'বি' গ্রেডের। পুরোপুরি সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ লাগবে দ্রুতগতির এই পেসারের। এনিয়ে আজ নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড বলেছেন, 'টুর্নামেন্ট শুরুর আগ মুহূর্তে লোকির (ফার্গুসন) সঙ্গে যা হয়েছে এটা দুঃখজনক। সে দারুণ ফর্মে ছিল এবং আমাদের টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ অংশ ছিল।'

কিউই কোচ যোগ করেন, 'আমরা ভাগ্যবান যে তার পরিবর্তিত হিসেবে যাকে নিয়েছি- অ্যাডাম মিল্নে ভালো ছন্দে আছেন। গত দুই সপ্তাহ ধরে সে আমাদের সঙ্গে অনুশীলন করছে।' গেল ২০ অক্টোবর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে চোট পেয়েছিলেন ফার্গুসন। তখন থেকেই তাকে নিয়ে সংশয় জাগে।

new zealand cricket boardনিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড

ফার্গুসনের খেলতে না পারাটা নিউজিল্যান্ডের জন্য বিরাট হতাশার। কারণ কদিন আগে শেষ হওয়া আইপিএলে দারুণ খেলেছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আট ম্যাচে ১৩টি উইকেট নেন ডানহাতি পেসার। তার বদলে যিনি দলে ঢুকেছেন সেই মিল্নেও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলেছেন।

অবশ্য স্ট্যান্ড-বাই থেকে মূল দলে ঢুকে পড়লেও আজ পাকিস্তানের বিপক্ষে খেলতে পারেননি মিল্নে। আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন না পাওয়া পর্যন্ত মাঠে নামতে পারবেন এই পেসার। ধারণা করা হচ্ছে, আগামী ৩১ অক্টোবর কিউইদের পরের ম্যাচের আগেই মিল্নের ব্যাপারে ছাড়পত্র পাবে দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টোড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ডারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সিফার্ট (উইকেটরক্ষক), ইশ শোধি, টিম সাউদি, অ্যাডাম মিল্নে।