advertisement
আপনি দেখছেন

এমনিতেই সুপার টুয়েলভের প্রথম ম্যাচ হেরে কোণঠাসা বাংলাদেশ। হারের হতাশা নিয়ে বুধবার ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। কিন্তু ম্যাচের আগের দিন বড়সড় একটা ধাক্কা খেল মাহমুদউল্লাহ রিয়াদের দল। চোট নিয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

saifuddin celebrates a wicket 2021

কেবল ইংল্যান্ড ম্যাচই নয়, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে আর কোনো ম্যাচই খেলা হবে না তার। পিঠের ইনজুরি নিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন সাইফুদ্দিন। চোট শঙ্কায় মঙ্গলবার দুবাইতে আইসিসির একাডেমিতে দলের সঙ্গে অনুশীলনও করেননি তিনি।

অনুশীলনে ইনজুরিতে পরেন কিপার-ব্যাটার নুরুল হাসান সোহানও। যদিও তার ইনজুরি গুরুতর নয় বলে জানিয়ে দেওয়া হয়েছে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। সোহানকে নিয়ে স্বস্তির ফেরার কয়েক ঘণ্টা পর এলো সাইফুদ্দিনের ইনজুরির দুঃসংবাদ।

saifuddin rubel hossain

মঙ্গলবার রাতে টাইগার অলরাউন্ডারের ছিটকে যাওয়ার খবরটি নিশ্চিত করেছে আইসিসি। এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বলেছেন, 'গত ম্যাচের পর থেকে সে (সাইফ) ব্যথা অনুভব করছে বলে জানায়। পিঠের বাঁ দিকে ব্যথা তার।'

সাইফুদ্দিনের পরিবর্তে স্ট্যান্ড বাই রুবেল হোসেনকে মূল দলে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ। ইতোমধ্যে রুবেলকে মূল দলে নেওয়ার অনুমোদন দিয়েছে আইসিসির টেকনিক্যাল কমিটি। টাইগারদের হয়ে এ পর্যন্ত ২৮টি টি-টোয়েন্টি ম্যাচে ২০টি উইকেট নিয়েছেন রুবেল। সবশেষ গত এপ্রিলে নিউজিল্যান্ড সফরে খেলেন তিনি।

গেল রোববার শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচে আশা জাগিয়ে পাঁচ উইকেটে হেরে যায় বাংলাদেশ। ম্যাচে তিন ওভারে ৩৮ রানে এক উইকেট নিয়েছেন সাইফুদ্দিন। সবমিলিয়ে চার ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। ব্যাট হাতে তিন ইনিংসে ২৪ রান করেন তিনি। যার দুটোতেই অপরাজিত ছিলেন সাইফুদ্দিন।