advertisement
আপনি দেখছেন

আরব আমিরাতের শারজাহতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে গতকাল রাতে মাঠে নেমেছিল পাকিস্তান। আগের খেলায় ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল তারা। স্বাভাবিকভাবেই মনে করা হচ্ছিল, ম্যাচটিতে ভারতীয় সমর্থকরা পাকিস্তানের বিপক্ষেই অবস্থান নেবে।

pak supporterপাকিস্তানের এক সমর্থক

কিন্তু পয়েন্ট টেবিলে চোখ রাখতে গিয়ে ঘটেছে তার উল্টোটা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান যখন মাসখানেক আগের অপমানের বদলা নিচ্ছে, তখন কায়মনোবাক্যে পাকিস্তানের জয় কামনা করছিল ভারতীয় সমর্থকরা। বাবর বাহিনীর প্রতিটি বাউন্ডারিতে গলা ফাটাচ্ছিল তারা।

আগের ম্যাচে ভারত ও পরের ম্যাচে গতকাল নিউজিল্যন্ডকে হারিয়ে গ্রুপ টু-তে শীর্ষস্থান ধরে রাখে পাকিস্তান। দুই ম্যাচে তাদের পয়েন্ট চার। পয়েন্ট টেবিলের এই পরিস্থিতি বলছে, সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত করেই ফেলেছেন বাবররা।

pakistan and new zealand 1ভারতের পর নিউজিল্যান্ডকেও হারায় পাকিস্তান

এখন লড়াই হবে বাকি একটি সেমিফাইনালিস্ট নির্ধারণের জন্য। ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। উভয় দলই প্রথম ম্যাচে হেরে বসায় যে দল জিতবে সেমিফাইনালে যাওয়ার দিকে তারাই এগিয়ে থাকবে। পাকিস্তানের বিরুদ্ধে জয় পেয়ে গেলে নিউজিল্যান্ড অনেকটা এগিয়ে থাকতো। তাই বাবরদের হাতে পরাজিত হওয়ায় বিপদ কাটা গেছে ভারতীয়দের।

গ্রুপ টু-তে ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড ছাড়া বাকি তিন দল আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ড। ভারতীয় সমর্থকদের আশা, এই তিন দলের বিরুদ্ধে অনায়াসেই জিতবে প্রথম তিনটি দল। ফলে নিজেদের মধ্যে ম্যাচগুলোই এক্ষেত্রে গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। এই কঠিন সমীকরণে পড়েই ভারতীয় সমর্থকরা পাকিস্তানের প্রতিটি বাউন্ডারি-ওভার বাউন্ডারিতে উচ্ছ্বাসে গলা ফাটিয়েছেন।