advertisement
আপনি দেখছেন

০৫:৩৫: প্রথম দুই টি-টোয়েন্টি জিতে সিরিজ নিশ্চিত করেছিল পাকিস্তান। শেষ ওভারের শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর কুড়ি ওভারের সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারী দল জিতেছে ৫ উইকেটে। তাতে হোয়াইট ওয়াশের স্বাদ পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ এন্ড কোং।

bd lost again

বাংলাদেশের দেওয়া ১২৫ রানের লক্ষ্যে পৌঁছেতে পুরো ২০ ওভার খেলতে হয়েছে তাদের। এমনকি রিয়াদের করা শেষ ওভারে ৮ রানের সমীকরণ মেলাতে তিন উইকেট হারায় তারা। ৩৮ বলে ৩ চার এবং ২ ছয়ের মারে সর্বোচ্চ ৪৫ রান করেন হায়দার আলি। মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে আসে ৪০ রান। ৪৩ বলে ২ চার এবং এক ছয় মারেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ওপেনিংয়ে নামা বাবর আজম খেলেন ১৯ রানের ইনিংস।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ১২৪ রানের পুঁজি পায় বাংলাদেশ। সর্বোচ্চ ৪৭ রান করে মোহাম্মদ নাইম। ৫০ বলে দুটি করে চার এবং ছয় মারেন এই ওপেনার। ২২ রানের ইনিংস খেলেন শামিম হোসেন।

০৪:৫৯: ফিফটির দিকে আগাচ্ছিলেন রিজওয়ান। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ডানহাতি পেসার শহিদুল ইসলামের প্রথম উইকেটের শিকারে পরিণত হয়েছেন এই ওপেনার। তার আগে ৪০ রান করেছেন রিজওয়ান।

০৪:৪৮: দলীয় ৩২ রানে বাবর আজমের উইকেট হারায় পাকিস্তান। এরপর হায়দার আলিকে নিয়ে জুটি গড়েছেন মোহাম্মদ রিজওয়ান। এই দুইজনের ব্যাটে চড়ে এগিয়ে যাচ্ছে সফরকারীরা।

০৪:৩৩: আঙুলে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন তাসকিন আহমেদ। তবে বেশিক্ষণ সময় লাগেনি। সুস্থ হয়ে ১১তম ওভারেই  বল করতে এসেছেন এই গতি তারকা।

০৪:১৯: আফসোসে পুড়বেন বাবর আজম। ইনিংসের সপ্তম ওভারে আমিনুল ইসলাম বিপ্লবের করা এক শর্ট ডেলিভারিতে মোহাম্মদ নাইমের হাতে ক্যাচ দিয়েছেন পাক দলপতি। তার আগে ২৫ বলে ১৯ রান করেন বাবর।

০৪:০৮: ইনিংসের ষষ্ঠ ওভারে বল করতে এসেছিলেন তাসকিন আহমেদ। প্রথম বলে বাবর আজমের স্ট্রেট ড্রাইভ ফেরাতে গেলে আঙুলে ব্যথা পান তিনি। এরপর ফিজিও এসে মাঠ থেকে তুলে নিয়ে গেছেন ঢাকা এক্সপ্রেসকে।

০৩:৫২: সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১২৪ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ। সর্বোচ্চ ৪৭ রান করে মোহাম্মদ নাইম। ৫০ বলে দুটি করে চার এবং ছয় মারেন এই ওপেনার। ২২ রানের ইনিংস খেলেন শামিম হোসেন। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে সফরকারীদের হয়ে ইনিংস ওপেন করেছেন মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজম।

০২:৩৬: নাজমুল হোসেন শান্ত’র বিদায়ের পর ক্রিজে এসেই সাবলীল ব্যাট করছিলেন শামিম হোসেন। কিন্তু বড় ইনিংস খেলতে পারলেন না। লেগ স্পিনার উসমান কাদিরের শিকার হয়ে ২২ রান করেই ফিরে গেছেন এই তরুণ ব্যাটার।

০২:০৭: আগের ম্যাচে ৪০ রান করেছিলেন নাজমুল হোসেন শান্ত। আজ ব্যাটিং অর্ডারে পরিবর্তন এনে তাকে ওপেনিংয়ে নামানো হয়েছিল। কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারে ব্যক্তিগত ৫ রানে সাজঘরে ফিলেছেন রাজশাহীর এই ক্রিকেটার।

০১:৩৫: তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিক দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথম দুই টি-টোয়েন্টি জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে পাকিস্তান। তাই আজকের ম্যাচটি দুই দলের জন্য কেবলই আনুষ্ঠানিকতায় পরিণত হয়েছে।

বাংলাদেশ একাদশে এসেছে তিনটি পরিবর্তন। অভিষেক হয়েছে শহিদুল ইসলামের। এছাড়া সুযোগ পেয়েছেন শামিম হোসেন ও নাসুম আহমেদ। মোস্তাফিজুর রহমানের সঙ্গে একাদশে নেই সাইফ হাসান এবং শরিফুল ইসলাম।