advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের ১৫তম আসর শুরু হবে আগামী ২ এপ্রিল। কোটি টাকার আসরে অংশগ্রহণকারী ১০ দলকে এমনটাই জানিয়েছে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই।

csk champion 2021আইপিএলের ১৪তম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল চেন্নাই

আইপিএলের শেষ কয়েকটি আসরে দল ছিল আটটি। ম্যাচ হয়েছে মোট ৬০টি। দুটি দল বাড়ায় এবার ম্যাচ হবে ৭৪টি। তাই সূচি চূড়ান্ত না হলেও জনপ্রিয় এই টুর্নামেন্টটি দুই মাসব্যাপী মাঠে গড়াবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইপিএলের আসন্ন আসর ভারতে আয়োজন করতে চায় বিসিসিআই। গত আসর প্রথমে ভারতে শুরু হয়েছিল। এরপর প্রাণঘাতী করোনাভাইরাস আঘাত হানায় টুর্নামেন্টের বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যায় বিসিসিআই। তবে এই ফ্র্যাঞ্জাইজি লিগের ১৩তম আসরের পুরোটাই মরুর দেশে অনুষ্ঠিত হয়েছে।

ipl trophyআইপিএলের শিরোপা

আসন্ন আইপিএলের উদ্বোধনী ম্যাচের ভেন্যু এখনও চূড়ান্ত করেনি কর্তৃপক্ষ। তবে গত আসরে চেন্নাই সুপার কিংস চ্যাম্পিয়ন হওয়ায় তাদের ঘরের মাঠেই হতে পারে প্রথম ম্যাচ। যেখানে ইয়োলো জার্সিধারীদের মোকাবেলা করবে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স।

১৫তম আসরে দল বাড়লেও টুর্নামেন্ট চলবে আগের নিয়মেই। লিগ পর্বে অংশগ্রহণকারী প্রতিটি দল ১৪টি করে ম্যাচ খেলবে। যেখানে হোম এবং অ্যাওয়ে পদ্ধতিতে থাকবে সমান সাতটি করে ম্যাচ। টুর্নামেন্টের ফাইনাল হতে পারে ৪ কিংবা ৫ জুন।

গণমাধ্যমকে বিসিসিআইয়ে সেক্রেটারি জয় শাহ বলেন, ‘আমি জানি, আপনারা চেন্নাই সুপার কিংসকে তাদের মাঠে খেলতে দেখতে চান। সেই মুহূর্ত খুব বেশি দূরে নয়। আইপিএলের ১৫তম আসর ভারতে অনুষ্ঠিত হবে। সামনে আমাদের মেগা অকশন আছে। এবার নতুন দুটি দল যোগ দেবে। এবারের কম্বিনেশন কেমন হয় সেটা দেখতে আমরা মুখিয়ে আছি।’