advertisement
আপনি দেখছেন

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১৮৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকদের দেওয়া ৩৪৮ রানের জবাবে ১৬০ রানেই অলআউট হয়েছে ক্রেইগ ব্রাথওয়েটের দল। তাতেই এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরুটা জয় দিয়ে রাঙিয়ে নিয়েছে লঙ্কানরা।

srilanka vs west indiesওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে শ্রীলঙ্কা

টস জিতে আগে ব্যাট করতে নেমে দিমুথ করুনারত্নের সেঞ্চুরি এবং পাথুম নিশাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভার ফিফটিতে ভর করে প্রথম ইনিংসে ৩৮৬ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। রোস্টন চেজের শিকার হওয়ার আগে ১৫ চারের মারে ১৪৭ রানের ইনিংস খেলেন করুনারত্নে। নিশাঙ্কা ও ডি সিলভার ব্যাট থেকে আসে যথাক্রমে ৫৬ ও ৬১ রান। ৮৩ রানের বিনিময়ে ৫ উইকেট নেন রোস্টন চেজ।

জবাব দিতে নেমে ২৩০ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। তাদের কোনো ব্যাটসম্যান ফিফটির দেখা পাননি। সর্বোচ্চ ৪৫ রান করেন কাইল মায়ার্স। ৬২ বলে ৮ চার মারেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ব্রাথওয়েট ও রাহকিম কর্নওয়াল খেলেন যথাক্রমে ৪১ ও ৩৯ রানের দুটি ইনিংস। প্রভীন জয়াবিক্রমা নেন ৪ উইকেট। রমেশ মেন্ডিসের শিকার ৩ উইকেট।

srilanka vs west indies 2

১৫৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। এবারও সেঞ্চুরি করার সুযোগ ছিল করুনারত্নের সামনে। কিন্তু ব্যক্তিগত ৮৩ রানে কর্নওয়ালের বলে জার্মেইন ব্ল্যাকউডের হাতে ক্যাচ দেন স্বাগতিক অধিনায়ক। অ্যাঞ্জোলো ম্যাথিউস করেন ৬৮ রান। ১৯১ রানে ৪ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা। কর্নওয়াল এবং জোমেল ওয়ারিকান নেন দুটি করে উইকেট।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৮ রানেই ৬ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। সপ্তম উইকেটে ১০০ রানের জুটি গড়েন ক্রুমাহ বোনার এবং জশুয়া ডি সিলভা। ব্যক্তিগত ৫৪ রানে লাসিথ এম্বেলদেনিয়ার শিকার হন ডি সিলভা। এরপর আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতে না পারায় দুই শ’র আগে অলআউট হয় সফরকারীরা। ৭ চারের সাহায্যে ৬৮ রানে অপরাজিত থাকেন বোনার। ৪৬ রানে ৫ উইকেট নেন এম্বেলদেনিয়া। মেন্ডিসের শিকার ৪ উইকেট।