advertisement
আপনি পড়ছেন

টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর প্রথম টেস্টেও হার। তাই হাতে আর একটি সুযোগ আছে সফরকারী পাকিস্তানকে হারিয়ে মান বাঁচানোর। আগামীকাল শনিবার থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টের প্রাথমিক দলে রাখা হয়েছে নাঈম শেখকেও! বিষয়টি যারপরনাই অবাক করেছে ক্রিকেট বোদ্ধাদের।

mohammad naim sheikh pressনাঈম শেখ

এটা ঠিক যে, গত কয়েক বছর ধরে নাঈম শেখ টি-টোয়েন্টিতে নিয়মিত খেলছেন। স্ট্রাইক রেটের কথা বাদ দিলে পারফরম্যান্স তুলনামূলক ভালো। কিন্তু লাল বলের ক্রিকেটে নাঈমকে আনকোরা বললেও কম বলা হবে। সবশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১৮ মাস আগে। সেখানে দুই ইনিংসের একটিতেও রানের খাতা খুলতে পারেননি। এখন পর্যন্ত ৬ ম্যাচে তার গড় ১৬ দশমিক ৬৩।

দলে ডাক পাওয়ার পর গতকাল অনুশীলনে নেমেও লাল বলে নিজের ব্যর্থতা প্রদর্শন করেছেন নাঈম। বারবার পরাস্ত হওয়ার পর তাকে নেট থেকে সরিয়ে নেওয়া হয়। তাই আজ যখন অধিনায়ক মুমিনুল হক ম্যাচপূর্ব প্রেস কনফারেন্সে এলেন, তখন অবধারিতভাবেই এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তাকে।

মুমিনলের ব্যাখ্যা হলো, ‘টেস্ট দলে নাঈমকে রাখা হয়েছে ব্যাকআপ ওপেনার হিসেবে। যেহেতু সে অনেকদিন থেকে আন্তর্জাতিক ম্যাচ খেলার মধ্যে রয়েছে, তাই সেটা বিবেচনা করা হয়েছে এক্ষেত্রে।’ তবে মুমিনুলের এমন ব্যাখ্যার কোনো যুক্তি দেখছেন না ক্রিকেট বোদ্ধারা। কারণ সবশেষ জাতীয় লীগে ৬০ গড়ে রান করা ব্যাটসম্যানকেও বিবেচনা করছে না কর্তৃপক্ষ।