advertisement
আপনি পড়ছেন

০৪:৪৬: ঢাকা টেস্টের প্রথম দিন শেষে নিজেদের প্রথম ইনিংস ২ উইকেট হারিয়ে ১৬১ রান করেছে পাকিস্তান। বাবর আজম ৬০ এবং আজহার আলি ৩৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন। সফরকারী দলের পতন হওয়া দুটি উইকেটই নিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

pak 1st innings 2

প্রথম সেশনেই দুই উইকেট হারিয়েছে পাকিস্তান। তাইজুলের শিকার হওয়ার আগে আবিদ আলি ও আব্দুল্লাহ শফিকের ব্যাট থেকে আসে যথাক্রমে ৩৯ এবং ২৫ রান। আলোক স্বল্পতার কারণে ৩৩ ওভার আগে প্রথম দিনের খেলা শেষ করে দেন আম্পায়াররা।

সব মিলিয়ে প্রথম দিনটা পাকিস্তানের হয়ে কথা বলেছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টেস্ট জিতেছে সফরকারীরা। তাই এই ম্যাচ জিতলে সিরিজে সমতা আনতে পারবে বাংলাদেশ। নাহলে টি-টোয়েন্টির মতো সাদা পোশাকের সিরিজেও ধবল ধোলাইয়ের স্বাদ পাবে লাল সবুজের প্রতিনিধিরা।

০২:৩৯: দ্বিতীয় সেশনে একচেটিয়া দাপট দেখিয়েছে পাকিস্তান। এই সময়ে কোন উইকেট না হারিয়ে ৮৩ রান করেছে সফরকারীরা। বাবর আজম ৬০ এবং আজহার আলি ৩৬ রান নিয়ে শেষ সেশনের খেলা শুরু করবেন।

প্রথম সেশনে সমানে সমান ছিল বাংলাদেশ এবং পাকিস্তান। অতিথিদের ৭৮ রানের বিপরীতে ২ উইকেট তুলে নিয়েছিল স্বাগতিকরা। ২৫ রানে আব্দুল্লাহ শফিকের পর ৩৯ রান করা আবিদ আলিকে ফেরান তাইজুল ইসলাম।

০১:৩৫: পাকিস্তানের প্রথম ইনিংসের দ্বিতীয় সেশনে বৃষ্টি হানা দিয়েছে। তার আগে ৪৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১২৩ রান করেছে সফরকারী দল। বাবর আজম ৩৮ এবং আজহার আলি ২০ রানে অপরাজিত আছেন। 

১২:০৪: ঢাকা টেস্টের প্রথম ইনিংসের প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে ৭৮ রান করেছে পাকিস্তান। আজহার আলি ৬ এবং বাবর আজম ৮ রান নিয়ে লাঞ্চের পর ব্যাট করতে নামবেন।

টস জিতে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৯ রান তুলে পাকিস্তান। ২৫ রান ব্যাট করা আব্দুল্লাহ শফিককে সাজঘরে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে প্রথম স্বস্তি এনে দেন তাইজুল। এরপর ব্যক্তিগত ৩৯ রানে আবিদ আলিকে বোল্ড করেন এই বাঁহাতি স্পিনার।

১১:২০: টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ হয়েছিল পাকিস্তানের। উদ্বোধনী জুটিতে আবিদ আলিকে নিয়ে ৫৯ রানের জুটি গড়েন আব্দুল্লাহ শফিক। ব্যক্তিগত ২৫ রানে থাকা এই ডানহাতি ওপেনারকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে প্রথম স্বস্তি এনেছেন তাইজুল ইসলাম।

০৯:৪৫: সিরিজের দ্বিতীয় টেস্টে অভিষেক হয়েছে মাহমুদুল হাসান জয়ের। সাইফ হাসানের চোটের কারণে জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পেয়েছেন চাঁদপুরের ২১ বছর বয়সী এই ক্রিকেটার।

০৯:৩৫: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর প্রথম টেস্ট, কোনটাতেই টস জিততে পারেনি পাকিস্তান। অবশেষে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সাদা পোশাকের দ্বিতীয় ম্যাচে টস জিতেছে সফরকারীরা। আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাবর আজম।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে চাইলে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই তাদের সামনে।