advertisement
আপনি পড়ছেন

ভারত-পাকিস্তানের ক্রিকেটারদের ভক্তরা একটু অন্য পর্যায়ের ক্রেজি। পছন্দের ক্রিকেটারকে সমর্থন দেয়া তো আছেই, তার জন্য অনেক কিছুই করতে পারে ভক্তরা। বিনিময়ে আগে তারা চাইতো অটোগ্রাফ, এখন চায় একটা সেলফি কিংবা সাথে দাঁড়িয়ে একটি ছবি। খেলোয়াররা সাধারণত এক্ষেত্রে না করেন না।

mohammad rizwan 3মোহাম্মদ রিজওয়ান

তবে এক্ষেত্রে ভিন্ন উদাহরণ মোহাম্মদ রিজওয়ান। তার নারী ভক্তদের জন্য রয়েছে দুঃসংবাদ। কেননা পাকিস্তানের এই তারকা উইকেটরক্ষক ব্যাটার কখনো কোনো নারী ভক্তের সঙ্গে ছবি তোলেন না। ২০২১ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিয়ে অনেক রেকর্ড নিজের করে নেওয়া রিজওয়ানকে কখনও কোনো ছবিতে নারী ভক্তের পাশে দাঁড়িয়ে ছবি তুলতে দেখা যায়নি। জিও নিউজ পাকিস্তান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তাকে এ ব্যাপারে জিজ্ঞাসা করা হয়েছিল। তাকে বলা হয়েছিল, তিনি যে নারী ভক্তদের পাশে দাঁড়িয়ে ছবি তোলেন না, তার জন্য কি রিজওয়ানের লাজুকতাই দায়ী, না অন্য কিছু? উত্তরে তিনি বলেছেন, আসলে বিষয়টা লাজুকতা বা অন্য কিছু নয়। কিছু জিনিস থাকে সবার ব্যক্তিগত। পরে অবশ্য তিনি সেই ব্যক্তিগত কারণ বর্ণনা করেছেন।

mohammad rizwan and his famমোহাম্মদ রিজওয়ান ও তার এক নারী ভক্ত

রিজওয়ান জানান, মূলত নারীদের মা-বোনের মতো সম্মান করেন বিধায় নিজেকে তাদের সঙ্গে ছবি তোলার যোগ্য মনে করেন না রিজওয়ান। তিনি বলেন, আমার কাছে এসব নারীদের সম্মান ও মূল্য অনেক বেশি। আমি আশা করি, ছবি না তোলার কারণে আমার ভক্ত মা-বোনেরা বিরক্ত হবেন না।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তার আগে-পরে রানের ফুলঝুরি ছড়িয়েছেন পাকিস্তানের এই তারকা ব্যাটার। অধিনায়ক বাবর আজমের সাথে ওপেনিংয়ে দলকে চমৎকার সূচনা করে দিয়ে অনেকগুলো জয়ের নায়ক হয়েছেন তিনি। গড়েছেন অসংখ্য রেকর্ডও। তার ওপর তার নিরীহ, নিষ্পাপ চেহারা ও অভিব্যক্তি সবাইকে কাছে টানে। কিন্তু এক্ষেত্রে যে তার নিজের কিছু ভিন্ন বৈশিষ্ট্য রয়েছে, সেটাই তিনি ওই সাক্ষাতকারে তুলে ধরেন।