advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের উদ্বোধনী ম্যাচে জয়ের জন্য ফরচুন বরিশালকে ১২৬ রানের লক্ষ্য দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জোর্স। সর্বোচ্চ ৪১ করেন বেনি হাওয়েল। ২০ বলে তিনটি করে চার এবং ছয় মারেন এই ইংলিশ অলরাউন্ডার। বাকিদের মধ্যে কেউই বিশের কোটায় পৌঁছাতে পারেননি। ওপেনার উইল জ্যাকস করেন ১৬ রান। নাইম ইসলামের ব্যাট থেকে আসে ১৫ রান।

cc 125বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি চট্টগ্রাম

তরুণ বাঁহাতি হার্ডহিটার ব্যাটসম্যান শামিম হোসেন পাটোয়ারি করেন ১৪ রান। এজন্য ২৩ বল খেলেন শামিম। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৫ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম। ৩২ রানের বিনিময়ে ৩ উইকেট নেন ক্যারিবিয়ান তারকা আলজারি জোসেফ। অফস্পিনার নাইম হাসানের শিকার ২ উইকেট।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ফুরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। চট্টগ্রাম ও বরিশারের মধ্যকার ম্যাচ দিয়ে দুই বছর পর মাঠে গড়াচ্ছে বিপিএল। সবশেষ ২০১৯ সালে অনুষ্ঠিত হয়েছিল দেশের ক্রিকেটের সবচেয়ে ব্যয়বহুল এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। এরপর মহামারি করোনাভাইরাসের কারণে আর আলোর মুখ দেখেনি বিপিএল।

এবারের বিপিএলে অংশগ্রহণ করছে ছয়টি দল। খেলা হবে তিন ভেন্যুতে। এগুলো হল ঢাকা, চট্টগ্রাম ও সিলেট। আগামী ১৮ ফেব্রুয়ারি শিরোপা নির্ধারণী ম্যাচ দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর নামে আয়োজিত এবারের বিপিএলের পর্দা নামবে।

এবারের বিপিএলে বেশ কিছু পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। চার জনের পরিবর্তে প্রতিটি দল একাদশে তিনজন বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে। তাতেই প্রতিটি দলে একজন করে বেশি দেশি ক্রিকেটার নামার সুযোগ পাচ্ছে।